Site icon suprovatsatkhira.com

কৃষ্ণনগরের রহমতপুর নবযুগ শিক্ষা সোপান বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ

কৃষ্ণনগর (কালিগঞ্জ) প্রতিনিধি: কালিগঞ্জের কৃষ্ণনগরে রহমতপুর নবযুগ শিক্ষা সোপান মাধ্যমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ইউএসআইডির খাদ্য নিরাপত্তা উন্নয়ন কার্যক্রম ‘নবযাত্রা’ প্রকল্পের বাস্তবায়নে ‘১৮’র আগে বিয়ে নয়’ প্রচারাভিযানের অংশ হিসেবে এই অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জিএম আফজাল হোসেন।
আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি শ্যামনগর উপজেলা শাখার সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম হেলাল, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক দামোদর সরদার, সিনিয়র শিক্ষক মোস্তাফা ইউসুফ আলম, অবসরপ্রাপ্ত শিক্ষক অসীম কুমার মন্ডল, নবযাত্রা প্রকল্পের টেকনিক্যাল অফিসার ডালিম খান, জেন্ডার অর্গানাইজার মমিনুল ইসলাম, মাঠ সহায়ক মিয়ারাজ হোসেন।
সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক মনিরুল ইসলাম বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। এ ব্যাধি সমাজকে ধ্বংস করে ফেলছে। আপনারা মেয়ে সন্তানদের বোঝা ভাববেন না। মেয়েরা বোঝা নয়, তারা আপনাদের সম্পদ। তাদের গড়ে তোলার দায়িত্ব আমাদের পিতা-মাতা, অভিভাবক, শিক্ষক ও সুধিজনদের। তাই আসুন আমরা বাল্যবিবাহকে না বলি।
বিশেষ অতিথি সিরাজুল ইসলাম হেলাল বলেন, বাল্যবিবাহ হচ্ছে প্রাপ্ত বয়সের আগেই বিয়ে দেয়া। এতে শুধু শারীরিক নয়, মানসিক ক্ষতিও হয় এবং মেয়েদেরা বিভিন্ন স্বাস্থ্য ঝুঁকিতে পড়ে, কারণ তারা অপ্রাপ্ত বয়স্ক। তারা বোঝে না স্বাস্থ্যবিধি, তারা পারে না সংসার জীবনে মনোনিবেশ করতে। আপনারা নিজেরা সচেতন হন। প্রতিবাদ করতে শেখেন, বাল্যবিবাহকে না বলুন, প্রশাসনের সাহায্য নিতে ১০৯ এ ফোন করে বাল্যবিবাহের সংবাদ দেন। আমাদের ভবিষ্যতকে আমাদেরই বাঁচাতে হবে। তাই আসুন সকলে মিলে বলি, ‘১৮’র আগে বিয়ে নয়।’

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version