Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে এস.এস.সি পরীক্ষায় জেলা পরিষদ সদস্য নুরুজ্জামান জামুর প্রক্সি দিতে এসে যুবক আটক

কালিগঞ্জ প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জে এস.এস.সি পরীক্ষায় জেলা পরিষদের সদস্য নুরুজ্জামান জামুর স্থলে প্রক্সি দিতে রিপন আহমেদ ওরফে রেজওয়ান রনি (২০) নামে এক শিক্ষার্থী আটক হয়েছে।
শুক্রবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে চলমান বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে তাকে আটক করা হয়।
আটক রিপন আহমেদ ওরফে রেজওয়ান রনি কালিগঞ্জ সরকারি কলেজের ডিগ্রী দ্বিতীয় বর্ষের ছাত্র ও উপজেলার মথুরেশপুর ইউনিয়নের দেয়া গ্রামের ইমান আলী গাজীর ছেলে।
জানা গেছে, এস.এস.সি পাশ করার উদ্দেশ্যে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে রেজিস্ট্রেশন করেছিলেন জেলা পরিষদ সদস্য ও কালিগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান জামু। তার রেজিস্ট্রেশন নম্বর ১৮০১০৮৮৩০৪৬।
শুক্রবার (২২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত বাউবি প্রথম বর্ষের বাংলা প্রথমপত্রের পরীক্ষায় ছবি বদল করে নুরুজ্জামান জামুর পরিবর্তে পরীক্ষা দিতে যান রিপন আহমেদ। পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বন ও মোবাইল রাখার অপরাধে রিপন আহমেদকে বহিষ্কার করেন ওই কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তা উপ-সহকারী প্রকৌশলী আশরাফুল ইসলাম। পরে প্রবেশপত্র পর্যবেক্ষণের এক পর্যায়ে পরীক্ষায় প্রক্সি দেয়ার বিষয়টি নিশ্চিত হলে রিপন আহমেদ রনিকে থানায় সোপর্দ করেন ওই কর্মকর্তা।
কেন্দ্র সূত্রে জানা গেছে, ওই যুবক মোবাইলে নকল করে এনে দেখে দেখে পরীক্ষার খাতায় লিখছিলেন। এ সময় উপ-সহকারী প্রকৌশলী আশরাফুল ইসলাম তার খাতা কেড়ে নিলে সে প্রভাব দেখানোর চেষ্টা করে। এক পর্যায়ে তার প্রবেশপত্র চেক করে দেখা যায় সে প্রকৃত পরীক্ষার্থী না। প্রকৃত পরীক্ষার্থী জেলা পরিষদের সদস্য নুরুজ্জামান জামু।
এ প্রসঙ্গে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন জানান, এ ঘটনায় তাদের দুইজনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। নুরুজ্জামান জামুই যে তাকে প্রক্সি দিতে পাঠিয়েছে সে ব্যাপারে আটক রিপন আহমেদ ওরফে রেজওয়ান রনি লিখিত স্টেটমেন্ট দিয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে নুরুজ্জামান জামু বলেন, আমি পরীক্ষার ফরম ফিলআপ করেছিলাম। কিন্তু পরীক্ষায় অংশগ্রহণ করিনি।
তার পরিবর্তে অন্য একজন পরীক্ষা দেয়ার বিষয়টি জানতে চাইলে তিনি কোন মন্তব্য করেননি।
প্রসঙ্গত, নুরুজ্জামান জামু উপজেলা সদরের বাজারগ্রাম রহিমপুর গ্রামের জহুর আলী মোড়লের ছেলে ও উপজেলার মৌতলা কাঁচামাল ব্যবসায়ী সমিতির সভাপতি।
এদিকে, শুক্রবার সন্ধ্যায় এ ঘটনায় কেন্দ্র সচিব ওয়াজেদ আলী কালিগঞ্জ থানায় আটক রিপন আহমেদ ওরফে রেজওয়ান রনি ও জেলা পরিষদের সদস্য নুরুজ্জামান জামুর নামে মামলা দায়ের করেছেন। মামলা নং ৬, তারিখ: ২২.২.১৯।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version