Site icon suprovatsatkhira.com

আশাশুনি সদর ইউনিয়নে গ্রাম আদালতের শুনানী

আশাশুনি প্রতিনিধি: ‘অল্প সময়ে স্বল্প খরচে সঠিক বিচার পেতে চলো যাই গ্রাম আদালতে’ এ প্রতিপাদ্যে আশাশুনি সদর ইউনিয়ন পরিষদে গ্রাম আদালতের শুনানী অনুষ্ঠিত হয়েছে।
ইউপি চেয়ারম্যান স.ম সেলিম রেজা মিলন’র উদ্যোগে প্রতি বৃহস্পতিবার সকাল ১০টা থেকে গ্রাম আদালতে মামলার শুনানী অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) ৪টি মামলার শুনানী হয়। এতে বিচারক প্যানেলের সদস্য হিসাবে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য পারুল আক্তার, শাহিনুর আলম, আবু হেনা মোস্তফা কামাল, স্থানীয় সদস্য মইনুর ইসলাম ও আজিজুল ইসলাম।
শুনানীতে উপস্থিত ছিলেন ওয়েভ ফাউন্ডেশনের জেলা সমন্বয়কারী জহির উদ্দিন, উপজেলা সমন্বয়কারী গোলাম মোস্তফা, গ্রাম আদালত সহকারী ছন্দা রানী।
বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগের তত্ত্বাবধানে ইউরোপিয়ান ইউনিয়ন এবং ইউএনডিপি বাংলাদেশ’র আর্থিক ও কারিগরী সহায়তায় ‘বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এরই ধারাবাহিকতায় আশাশুনি সদর ইউপিতে দিন দিন গ্রাম আদালত সক্রিয় হয়ে উঠেছে এবং জনগণ সেবা পাচ্ছে।
২০১৭ সালের জুলাই মাস থেকে ২০১৯ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত অত্র ইউপির গ্রাম আদালতে মামলা গ্রহণ করা হয়েছে ১৩৩টি। এর মধ্যে নিষ্পত্তি হয়েছে ১২৩টি। অপেক্ষমান রয়েছে ১০টি মামলা। মোট ক্ষতিপূরণ আদায় হয়েছে চার লক্ষ পয়তাল্লিশ হাজার তিনশ টাকা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version