Site icon suprovatsatkhira.com

অনিয়ম-দুর্নীতিতে ধ্বংস হতে চলেছে যশোর বিসিক

যশোর প্রতিনিধি: অনিয়ম-দুর্নীতিতে ধ্বংস হতে চলেছে যশোর বিসিক। এখানকার বর্তমান ও সদ্য অবসরোত্তর ছুটিতে যাওয়া দুই কর্মকর্তা নিজেদের আখের গুছাতে বিসিককে ব্যবহার করে কোটি কোটি টাকার সম্পাদের পাহাড় গড়েছেন। ওই দুই কর্মকর্তা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে যে সম্পদ গড়েছেন তা তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন যশোর বিসিক শিল্প নগরীর শিল্প মালিকরা।
অভিযোগে জানা যায়, যশোর বিসিক শিল্প নগরী ৫০ একর জমি ওপর নির্মিত। এখানে ১২৩টি বিভিন্ন ধরণের শিল্প কল-করখানা রয়েছে। আর এসব কলকারখানার মালিকরা তাদের প্লট নিয়ম বর্হিভুতভাবে অন্যের কাছে ভাড়া দিয়েছেন। প্রকৃত মালিকদের এখানে কোন কারখানা নেই বললেই চলে। অথচ নিয়ম রয়েছে, বিসিকের সাথে চুক্তিবদ্ধ হয়ে ভাড়া দেবার। আর এ ভাড়ার একটি অংশ বিসিক পাবে। কিন্তু সদ্য অবসরোত্তর উপ-মহাব্যবস্থাপক লুৎফর রহমান ও শিল্প নগরীর কর্মকর্তা সাইফুল ইসলাম চৌধুরী ওই কারখানার মালিকদের কাছ থেকে প্রতি মাসে মোটা অংকের মাসোহারা নিয়ে অবৈধ কাজকে বৈধতা দিচ্ছেন। এ রকম কারখানার মধ্যে রয়েছে মেসার্স আজিজ সিল্ক মিলস্, জাকির মেশিন টুলস, আজিজ ইঞ্জিনিয়ারিং ইত্যাদি। শুধু তাই নয়, সদ্য অবসরে যাওয়া উপ-মহাব্যবস্থাপক লুৎফর রহমান ও শিল্প নগরী কর্মকর্তা সাইফুল ইসলাম চৌধুরী শিল্প প্লটের লে-আউট প্লান পাশ করা ছাড়া উভয়পক্ষের কাছ থেকে মোটা অংকের অর্থের বিনিময়ে মালিকানা হস্তান্তর দলিল সম্পাদনা করেছেন। যার মধ্যে উল্লেখ যোগ্য আদ-দ্বীন ফার্মাসিউটিক্যালসসহ আরও বেশ কয়েকটি প্রতিষ্ঠান রয়েছে। এছাড়া যশোর জেলা প্রশাসনের পক্ষ থেকে বিসিক শিল্প নগরীর মধ্যে অবৈধদোকান ও প্রতিষ্ঠান উচ্ছেদ করার জন্য বার বার নির্দেশ দিলেও তারা কখনো তা করেননি। অভিযোগ রয়েছে, ওই সব দোকান থেকে উপ-মহাব্যবস্থাপক লুৎফর রহমান ও শিল্প নগরী কর্মকর্তা সাইফুল ইসলাম চৌধুরী প্রতিমাসে ভাড়া আদায় করে থাকেন। আর বিসিকের মধ্যে অবৈধ দোকান ও প্রতিষ্ঠান থাকার কারণে সন্ধ্যার পর মাদক সেবী ও সন্ত্রাসীদের অভয়রণ্যে পরিণত হয়। শুধু তাই নয়, নারীদেরকে নিয়ে এসে অসামাজিক কার্যকলাপের অভিযোগও রয়েছে।
এ বিষয়ে উপ-মহাব্যবস্থাপক লুৎফর রহমান বলেন, বিষয়টি তদন্ত করেন, তারপর আপনারা সংবাদপত্রে লেখালেখি করেন। বিষয়টি সাইফুল ইসলাম চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিসিকের হেড অফিসের অনুমতি সাপেক্ষে এসব করা হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version