Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা সরকারি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ: শিক্ষাঙ্গন পেরিয়ে দেশের সেবায় ফিরে যাওয়ার আহবান এমপি রবির

ডেস্ক রিপোর্ট: বিপুল উৎসাহ-উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে সম্পন্ন হলো সাতক্ষীরা সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী-২০১৯। রবিবার সকালে কলেজের মাঠে অধ্যক্ষ প্রফেসর এস.এম আফজাল হোসেনের সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে এবং ক্রীড়া মশাল প্রজ্বলনের মাধ্যমে প্রতিযোগিতার উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
এসময় তিনি বলেন, শিক্ষার্থীদের দেশ প্রেমিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। লেখা-পড়ার পাশাপাশি ক্রীড়াঙ্গণে অবদান রাখতে হবে। খেলাধূলা শরীর ও মন ভালো রাখে। লেখাপড়ার পাশাপাশি খেলাধূলার প্রতি সমান গুরুত্ব দিতে হবে। এ জেলা সীমান্তবর্তী হওয়ায় মাদকাসক্তির প্রবণতা বেশি। মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে খেলাধূলার বিকল্প নেই। প্রত্যেক শিক্ষার্থীকে মাদক বিরোধী সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে এবং নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদেরকে শিক্ষাঙ্গন পেরিয়ে দেশের সেবায় ফিরে যেতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর আমানুল্লাহ আল হাদী, শিক্ষক পর্ষদের ভারপ্রাপ্ত সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক জিয়াউর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান আবুল কালাম আজাদ ও শরীরচর্চা শিক্ষক আব্দুল্লাহ আল আমিনসহ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে শিক্ষার্থীরা দিনভর ১০০ মিটার, ২০০ মিটার, ৪০০ মিটার, ৮০০ মিটার, ১৫০০ মিটার ও যোগাযোগ দৌঁড়, দীর্ঘ লাফ, উচ্চ লাফ, লাফ-ধাপ-ঝাঁপ, গোলক, চাকতি, বর্শা নিক্ষেপ, খুশি তেমন সাজো ও ধীরে সাইকেল চালানো প্রতিযোগিতায় অংশ নেয়।
বিকালে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর বিশ^াস সুদেব কুমার, মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শেখ আব্দুল ওয়াদুদ, সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. লিয়াকত পারভেজ, অধ্যক্ষ প্রফেসর সুকুমার দাস, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. আব্দুল খালেক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মীর মাহমুদ হাসান লাকি, সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক জিএস ও জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, সাতক্ষীরা সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. আমানউল্লাহ আল হাদী, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্যাপন কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ, কলেজ শিক্ষক পর্ষদ সম্পাদক ভারপ্রাপ্ত মো জিয়াউর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ, নবারুণ বালিকা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আমিনুর রহমান উল্লাস প্রমুখ। এসময় সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন শরীর চর্চা শিক্ষক আব্দুল্লাহ আল-আমিন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version