Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা ব্লাড মিডিয়ার বর্ষপূর্তি উদযাপন

ডেস্ক রিপোর্ট: ‘আর্তের প্রতি ভালবাসা, জাগুগ প্রাণে নতুন আশা’ শ্লোগানে স্বেচ্ছাসেবী রক্তদানকারী সংগঠন সাতক্ষীরা ব্লাড মিডিয়া’র বর্ষপূর্তি উদযাপিত হয়েছে।
বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টায় সাতক্ষীরা সরকারি কলেজ ক্যাম্পাসে আমরা সাতাশ সংগঠনের তত্ত্বাবধানে সাতক্ষীরা ব্লাড মিডিয়া’র বর্ষপূর্তি উদযাপিত হয়।
আমরা সাতাশ সংগঠনের সভাপতি শেখ ফারুকুজ্জামান ডেভিটের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এসএম আফজাল হুসাইন।
এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা সিভিল সার্জন ডা. রফিকুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইলতুৎ মিশ, খুলনা মেডিকেল কলেজের সহকারি অধ্যাপক মনোয়ার হোসেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী আবুল কালাম বাবলা প্রমুখ।
বক্তারা বলেন, মানব কল্যাণের চেয়ে ভাল কাজ আর হয় না। বর্তমানে বাংলাদেশে দিনে কয়েক হাজার ব্যাগ রক্তের প্রয়োজন হয়। ছাত্রছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি সমাজসেবায় এগিয়ে আসতে হবে। জীবন বাঁচানোর চেয়ে সমাজসেবা আর কি হতে পারে? সবচেয়ে বেশি ব্লাড ডোনেট করে মেডিকেল কলেজের স্টুডেন্টরা। কারণ তারা জানে ব্লাড ডোনেটে মানুষের কোন ক্ষতি হয় না। রক্তের আরবিসি সেল ১২০ দিন পর এমনিতেই নষ্ট হয়ে যায়। তাই একজন মানুষ প্রতি চার মাস পর পর রক্ত দিলে কোন ক্ষতি হয় না।
অনুষ্ঠান শেষে নিয়মিত রক্তদাতা, সর্বকনিষ্ঠ রক্তদাতা, জ্যেষ্ঠ রক্তদাতা, সেরা স্বেচ্ছাসেবক, সেরা সংগঠকসহ বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠান শেষে সাতক্ষীরা ন্যাশনাল হাসপাতালের ব্যবস্থাপনায় ফ্রি মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা করা হয় এবং নতুন সদস্য রেজিস্ট্রেশন এবং তাদের ব্লাড গ্রুপ টেস্ট করানো হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version