Site icon suprovatsatkhira.com

শহরে রাস্তা দখলের মহোৎসব

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরা শহরের পৌরসভার ১নং ওয়ার্ডের স্টেডিয়াম ব্রিজ সংলগ্ন বিউটি হোটেলের পার্শ্ববর্তী রাস্তা দখলের মহোৎসব চলছে। এতে সংকোচিত হচ্ছে পড়ছে চলাচলের সড়কটি। মাস্টার পাড়া সড়ক হয়ে লস্কর পাড়া সড়কের চলাচলের রাস্তা দখল করে অবৈধভাবে গড়ে তোলা হচ্ছে দোকান। অবৈধ দখলদারেরা টাইলস্ ব্যবসা ও দোকানদারী চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ ওঠেছে। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকালে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে পৌর মেয়র এবং ঐ ওয়ার্ডের কাউন্সিলরের হস্তক্ষেপে পৌরসভার সার্ভেয়ার মো. মামুন অর রশীদ সরেজমিনে গিয়ে দেখেন স্থানীয় আবুল হোসেনসহ কয়েকজন ব্যক্তি চলাচলের রাস্তা দখল করে দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলছে। এসময় সার্ভেয়ার নির্মাণ কাজ বন্ধ করে দেন। দখলদারদের কারণে সড়কে চলাফেরা করতে ভোগান্তিতে পড়ছেন সাধারণ জনগণ ও পথচারীরা।
সরেজমিন ঘুরে দেখা যায়, পৌরসভার ১নং ওয়ার্ডের স্টেডিয়াম ব্রিজ সংলগ্ন বিউটি হোটেলের পার্শ্ববর্তী সড়কের উপর বসানো হয়েছে এসব দোকান। সরকারি রাস্তা দখল যেন নিয়মে পরিণত হয়েছে। যদিও দেখা যায়, জেলা প্রশাসন ও পৌরসভাসহ সংশ্লিষ্টরা উচ্ছেদ অভিযানে আসলে এসব অবৈধ দখলদাররা সরে যায়। পরবর্তীতে আবারও ঐসব জায়গা দখল করে দোকান পাট বসায় তারা।
এব্যাপারে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতি ও পৌরসভার ১, ২ ও ৩ ওয়ার্ডের মহিলা কাউন্সিলর জ্যোৎস্না আরা বলেন, আমরা স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে পৌরসভার সার্ভেয়ার মামুনকে পাঠিয়ে অবৈধ দখলদারদের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছি এবং পুনরায় যদি নির্দেশ অমান্য করে দোকান নির্মাণ করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version