Site icon suprovatsatkhira.com

যশোরে বিএনপির ২৭ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট

যশোর প্রতিনিধি: যশোর শহরের একটি নাশকতার পরিকল্পনা ও বিস্ফোরক মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা টিএস আইয়ুবসহ ২৭ নেতাকর্মীকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। ঘটনার জড়িত থাকলেও মৃত্যু হওয়ায় দুজন ও একজন প্রতিবন্ধী হওয়ায় তাদের অব্যহতির আবেদন করা হয়েছে চার্জশিটে। মামলার তদন্ত শেষে শনিবার আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা এসআই নজরুল ইসলাম।
অভিযুক্ত আসামিরা হলেন- বাঘারপাড়ার কয়ালখালী গ্রামের মৃত আব্দুল বারী বিশ্বাসের ছেলে ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব, যশোর জেলা যুবদলের সভাপতি চাঁচড়া রায়পাড়া ডালমিল এলাকার আনসারুল হক রানা, নগর বিএনপির সাধারণ সম্পাদক মিশনপাড়ার মনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু, সুমন চৌধুরী, সোহেল চৌধুরী, ঘোপ নওয়াপাড়া রোডের আশফাকুর রহমান মিল্টন, শামীম আহম্মেদ মুন্না, ঘোপ জেল রোডের সোহাগ, শংকরপুর বদিউজ্জামান ধ্বনী, জাকির হোসেন, রেলগেটের রেজওয়ার বাশার সোহান, বারান্দীপাড়ার মোস্তফা আমীর ফয়সাল, মোল্লাপাড়া আমতলার ফারুক হোসেন, ঝুমঝুমপুরের জাহাঙ্গীর হোসেন, চুড়িপট্টির রিপন চৌধুরী, নতুন উপশহরের জাকির হোসেন, বি-ব্লাকের বুলবুল, সি-ব্লকের আশরাফুল কবির সুমন ওরফে প্রেসিডেন্ট সুমন, মারুফ বিল্লাহ সিদ্দিক, কামরুল হাসান চুন্নু, ৭ নম্বর সেক্টরের কবির হোসেন, চাঁচড়া রায়পাড়ার মোস্তফা শিফা, সোবহান খান মিন্টু, চাঁচড়া মধ্যোপাড়ার বিল্লাল, যশোর সদরের বসুন্দিয়ার সিদ্দিকুল রহমান, রফিকুল ইসলাম ও শহিদ বিশ্বাস।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৩০ নভেম্বর বিএনপির ডাকা হরতালের সমর্থনে আসমিরা ঘোপের পিলুখান সড়কের পূর্ব মাথায় জড়ো হয়ে নাশকতার পরিকল্পনা করছিল। ভোর ৬টার দিকে পুলিশ ঘটনার সত্যতা যাচাইয়ে ঘটনাস্থলে গেলে আসামিরা কয়েকটি বোমা বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। এর মধ্যে পুলিশ ধাওয়া করে চারজনকে আটক করে এবং অবিস্ফোরিত এবং বিস্ফোরিত বোমার আলামত উদ্ধার করে। এ ব্যাপারে এসআই আব্দুর রহমান বিশ্বাস বাদী হয়ে কোতয়ালি থানায় একটি মামলা করেন। এ মামলার তদন্ত শেষে গ্রেফতার আসামিদের দেয়া তথ্য ও সাক্ষীদের বক্তব্যে ঘটনার জড়িত থাকায় ওই ২৭ জনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা। চার্জশিটে অভিযুক্ত ছয়জনকে পলাতক দেখানো হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version