Site icon suprovatsatkhira.com

মণিরামপুরে শিলাবৃষ্টিতে কোটি টাকার ক্ষতি

মণিরামপুর (যশোর) প্রতিনিধি: যশোরের মণিরামপুরে দুইদিনের ভারী বর্ষণ ও শিলাবৃষ্টি এবং মঙ্গলবার রাতের ঝড়ে ফসল ও ইটভাটার কাচা ইট ভিজে কয়েক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ২-৩ দিনের বৈরি আবহাওয়া ও মাঝে মধ্যে বয়ে যাওয়া দমকা ঝড়ো হাওয়া, ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টিতে উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিশেষ করে ঢাকুরিয়া ও ভোজগাতি ইউনিয়নে বিভিন্ন ধরনের ফসল, ফল-ফলাদি, বোরো ধান ও ইটভাটার কাচা ইট ভিজে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। ফসল ও ফল-ফলাদির ক্ষয়ক্ষতির সঠিক পরিসংখ্যান পাওয়া যায়নি। তবে উপজেলার ৩০টি ইটভাটার কাচা ইট ভিজে যেয়ে প্রায় ১০ কোটি টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানান সোহাগ ব্রিক্সের মালিক রবিউল ইসলাম মিঠু।
মণিরামপুর উপজেলা কৃষি অফিসের সিনিয়র উপ-সহকারি কৃষি কর্মকর্তা অঞ্জলি রানী জানান, গত দুইদিনের ভারী বর্ষণ ও শিলাবৃষ্টিতে রবি শস্য বিশেষ করে মসুরি, মটরশুটি, খিরাই, কলা ও বোরো ধানের কিছুটা ক্ষতিসাধন হয়েছে। এর মধ্যে উপজেলার ঢাকুরিয়া ও ভোজগাতি ইউনিয়নে ক্ষয়ক্ষতির পরিমাণটা বেশী হয়েছে।
উপজেলার ঢাকুরিয়া ইউনিয়নের উত্তরপাড়া গ্রামের আলম হোসেন জানান, গত মঙ্গলবার রাতে ব্যাপক শিলা-বৃষ্টিতে এলাকার বোরো ধানের ও কলাগাছের ব্যাপক ক্ষতি সাধন হয়েছে। শিলা-বৃষ্টিতে অধিকাংশ আমগাছের মুকুল ঝরে গিয়ে আমের ব্যাপক ক্ষতি হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version