Site icon suprovatsatkhira.com

বিজিবি’র অভিযানে এক বছরে ২০ কোটি টাকার মালামাল জব্দ, আটক ৪৭

ডেস্ক রিপোর্ট: বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের সদস্যরা গত এক বছরে জেলার বিভিন্ন সীমান্তে অভিযান চালিয়ে ২০ কোটি ৩৪ লাখ ৩০ হাজার ১২৫ টাকার অবৈধ মালামাল জব্দ করেছে। অভিযানে ৪৭ জন চোরাকারবারী আটক হয়েছে। এ ঘটনায় ৪৬টি (মালামালের মালিকসহ) মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও মালিকবিহীন আরো অসংখ্য মামলা দায়ের করা হয়েছে।
সাতক্ষীরা সীমান্তের চন্দনপুর, হিজলদি, মাদরা, ভাদিয়ালি, কাকডাঙ্গা, ঝাউডাঙ্গা, তলুইগাছা, কুশখালি, বৈকারি, ভোমরা, কলারোয়াসহ বিভিন্ন সীমান্তে অভিযান চালিয়ে এসব পণ্য সামগ্রী জব্দ করা হয়।
জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে, স্বর্ণ, রৌপ্য, ভারতীয় ফেনসিডিল, মদ, ইয়াবা, গাঁজা, আনাগ্রা, ভায়াগ্রা, সিনেগ্রা ট্যাবলেট, বিভিন্ন প্রকার শাড়ি, থ্রি-পিচ, প্যান্ট পিচ, থান কাপড়, চাপাতা, বিভিন্ন প্রকার ভারতীয় ওষুধ, জুতা, কসমেটিক্স সামগ্রী, বিভিন্ন প্রকার খুচরা যন্ত্রাংশ, ক্রোকারিজ সামগ্রী, চকলেট, বিভিন্ন প্রকার আতশ বাঁজি, বাই সাইকেল ও বাই সাইকেলের যন্ত্রাংশ, গরুর মাংস, গুড়ো দুধ, হরলিক্সসহ বিভিন্ন আইটেমের পণ্য সামগ্রী।
সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার জানান, ২০১৮ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সাতক্ষীরা সীমান্ত থেকে ২০ কোটি টাকার অবৈধ মালামাল জব্দ করা হয়েছে। মাদক উদ্ধার করা হয়েছে বিপুল পরিমান। আটক করা হয়েছে ৪৭ জন চোরাকারবারীকে।
তিনি আরো জানান, সীমান্তে চোরাচালান, নারী ও শিশু পাচার এবং মাদক পাচার রোধে বিজিবি সদস্যরা সকল সময় তৎপর রয়েছে। মাদক পাচারকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না। সীমান্ত এলাকায় অপরাধ ও আইন শৃংখলা রুখতে যা যা করা প্রয়োজন বিজিবি সেই পদক্ষেপ গ্রহণ করবে। চোরাচালান ও মাদক পাচার রোধে এলাকায় সভা, সমাবেশসহ বিভিন্ন প্রচার প্রচারণা চালানো হচ্ছে। মাদক, চোরাচালান রোধে শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষার্থীসহ সকল শ্রেণি পেশার মানুষসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version