Site icon suprovatsatkhira.com

বিক্ষুব্ধ জনতার হাতে মণিরামপুরে তহশিলদার লাঞ্ছিত

মণিরামপুর (যশোর) প্রতিনিধি: অর্থ আত্মসাৎ ও নানাবিধ দুর্নীতির কারণে মণিরামপুরের হরিহরনগর ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার আব্দুর রাজ্জাক বিক্ষুব্ধ জনতার হাতে লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
রোববার (১০ ফেব্রুয়ারি) দুপুরে সংশ্লিষ্ট ভূমি অফিসে এ ঘটনা ঘটে। এ সময় বিক্ষুব্ধরা টেনে হেঁচড়ে তাকে অফিস থেকে বের করে দেয়। এরপর স্থানীয় ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেন এবং তহশিলদারকে ভূমি অফিসে নিয়ে বাইরের থেকে দরজা বন্ধ করে দেন।
স্থানীয়দের অভিযোগে জানা যায়, তহশিলদার আব্দুর রাজ্জাক খাসজমি বন্দোবস্ত ও নামপত্তন করে দেওয়ার নামে বহুলোকের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করে যাচ্ছেন। অসহায় সাধারণ মানুষের কাছ থেকে টাকা নিয়ে কাজ না করে দেওয়ায় ভুক্তভোগী অনেকেই তার প্রতি ক্ষুব্ধ হয়ে উঠেন। রোববার এলাকার অনেক ভুক্তভোগী ও সাধারণ মানুষ ইউনিয়ন ভূমি অফিসে উপস্থিত হয়ে তহশিলদার আব্দুর রাজ্জাকের কাছে তাদের দেওয়া টাকা ফেরত চান। এ সময় তহশিলদার ভুক্তভোগীদের টাকা ফেরত দিতে অস্বীকার করলে তার উপর উপস্থিত বিক্ষুদ্ধ জনগণ মারমুখি হয়ে তাকে টেনে হেঁচড়ে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।
ভুক্তভোগী ভূমিহীন মধুপুর গ্রামের আব্দুল খালেক জানান, তার নামে ১০ শতক খাসজমি বন্দোবস্ত করে দেওয়ার কথা বলে তহশিলদার ১ লাখ ১০ হাজার নিয়ে এক বছর ধরে ঘোরাচ্ছেন। এছাড়া খাসজমি ও জমি নামপত্তন করে দেওয়ার কথা বলে পাঁচপোতা গ্রামের আরশাদ আলীর কাছ থেকে ৭০ হাজার টাকা, খাটুরা গ্রামের জুয়েলের কাছ থেকে ৫ হাজার ৫’শ টাকা, মোক্তারপুর গ্রামের রেজাউলের কাছ থেকে ১২ হাজার টাকা, মহাতাবনগর গ্রামের আব্দুল গফুরের কাছ থেকে ১০ হাজার টাকাসহ বহু অসহায় সাধারণ মানুষের কাছ থেকে অর্থ নিয়ে হজম করার চেষ্টা করছেন।
ইতোমধ্যে ভুক্তভোগীরা প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করে প্রতিকার না পেয়ে ঘটনার দিন তারা ভূমি অফিসে উপস্থিত হয়ে তাদের দেওয়া টাকা ফেরৎ চান ও অভিযুক্ত তহশিলদারকে লাঞ্ছিত করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরীফি জানান, এ ধরনের ঘটনার কথা শুনেছি। তবে কয়েকদিন আগে আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্তের জন্যে সহকারী কমিশনার (ভূমি)কে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্তের পর ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত তহশিলদার আব্দুর রাজ্জাক জানান, আমি কারোর কাছ থেকে কোন অর্থ গ্রহণ করিনি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version