Site icon suprovatsatkhira.com

খুরমী সীমান্তে ৭ গরু জব্দ, মালিকের দাবি-বৈধ

ডেস্ক রিপোর্ট: কালিগঞ্জের ধলবাড়িয়ার খুরমী সীমান্তে ভারতীয় সাতটি গরু জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩৪ ব্যাটালিয়নের সদস্যরা। শনিবার (২ ফেব্রুয়ারি) মুড়াগাছা ফজলু গাইনের বাড়ি থেকে এই সাতটি গরু আটক করা হয়।
স্থানীয় সূত্রে জানা গেছে, ধলবাড়িয়া ইউনিয়নের মুড়াগাছা গ্রামের রজব গাইনের ছেলে ফজলু গাইন কুলতলী খাটাল থেকে গত ২৬ জানুয়রি ২টি ও ৩১ জানুয়ারি ৫টি গরু কিনে আনে। যার বাজার মূল্য প্রায় ৬ লক্ষ টাকা। কিন্তু বিজিবি সদস্যরা শনিবার বেলা নয়টার দিকে ৭টি গরু খুরমী বিজিবি ক্যাম্পে নিয়ে যায়।
তবে ফজলু গাইন জানান, তিনি কুলতলী খাটাল থেকে গরু বৈধভাবে ভ্যাট দিয়ে কিনে এনেছে। তিনি আরো বলেন, আমার ৭টি গরুর করিডোর নম্বর যথাক্রমে ২২১২৬৯৬, ২২১২৬৯৭, ২২১২৭১১, ২২১২৭১৫, ২২১২৭১৭, ২২১২৭২০, ২২১২৭২১। আমাকে বিভিন্ন ভয় ভীতি দেখিয়ে আমার গোয়াল থেকে সব গরু বিজিবি সদস্যরা নিয়ে যায়।
খুরমী বিওপি কমান্ডার রফিকুল ইসলামের সাথে মোবাইল ফোনে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাজ আমরা করেছি। আপনার কিছু জানার থাকলে আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেন। একথা বলেই তিনি ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।
এদিকে, জব্দ করা ৭টি গরুর মধ্যে ৫টি গরু কাস্টমসে প্রেরণ করা হয়েছে। আর বাকি ২টি গরুর খোঁজ দিতে পারেনি কর্তৃপক্ষ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version