Site icon suprovatsatkhira.com

খানপুরে উভয়পক্ষের সংঘর্ষে আহত ৭, গ্রেফতার ১

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরা সদর উপজেলার খানপুরে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ৭জন আহত হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।
শুক্রবার (৮ ফেব্রুয়ারি) সকালে খানপুরের পশ্চিম বিলের বড়খালে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় মুজিবর মোড়ল (৬০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, খানপুর গ্রামের মৃত আশরাফ আলী মোড়লের ছেলে সাইফুল ইসলাম বাবু ওয়ারেশ সূত্রে খানপুর পশ্চিমবিলের বড়খালে ৭০শতক জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলো। তাদের এই জমি একই গ্রামের মুজিবর মোড়লের ছেলে রফিকুল ইসলাম নিজেদের জমি বলে দাবি করতে থাকে। এ নিয়ে উভয়পক্ষের ভিতরে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। জমি নিয়ে বিরোধ চলায় সাইফুল ইসলাম বাবু তাদের ওয়ারেশ সূত্রে পাওয়া সম্পত্তি রক্ষার্থে সাতক্ষীরা সিভিল কোর্টে মামলা দায়ের করে। মামলায় সাতক্ষীরা সিভিল কোর্ট সাইফুল ইসলাম বাবুদের পক্ষে রায় দেয়। কোর্টের রায়সহ স্থানীয় সালিশনামার রায় নিজেদের পক্ষে পাওয়ায় সাইফুল ইসলাম বাবু ঐ জমিতে ইরি ধান রোপণ করে। তবে শুক্রবার সকালে রফিকুল ইসলাম তার লোকজন নিয়ে বাবুদের রোপণ করা ইরি ধান নষ্ট ও দখল করতে যায়। এসময় সাইফুল ইসলাম বাবু জমির ধান নষ্ট ও জমি দখল করতে বাধাঁ দিলে উভয় পক্ষের মধ্যে বাকবিত-ার এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে খানপুর গ্রামের মৃত আশরাফ আলী মোড়লের ছেলে মাসুম বিল্লাহ, নজরুল ইসলাম গাজীর ছেলে আব্দুল আলিম, মৃত ছাত্তার সরদারের ছেলে মিজানুর রহমানসহ আরো ৪জন আহত হয়। এসময় স্থানীয়রা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্যে সাতক্ষীরা সদর হাসপাতালে প্রেরণ করে। এবিষয়ে সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সংঘর্ষের সাথে সাথে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়। এসময় ঘটনাস্থল থেকে একজনকে গ্রেফতার করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version