Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে এম জে এফ বিশেষ প্রতিবন্ধী স্কুলের সমস্যা সমাধানে পরামর্শ সভা

শেখ শাওন আহমেদ সোহাগ, কালিগঞ্জ: কালিগঞ্জের এমজেএফ বিশেষ প্রতিবন্ধী স্কুলের বিভিন্ন সমস্যা সমাধানে বিশেষ পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে পরামর্শ সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিছুজ্জামান খোকন, ভাড়াশিমলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল গফুর, সাধারণ সম্পাদক আবুল হোসেন, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মাহাবুবর রহমান, কালিগঞ্জ সরকারি কলেজের (অবসরপ্রাপ্ত) অধ্যাপক আব্দুল খালেক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজুমল আহসান, রেডিও নলতার স্টেশন ম্যানেজার সেলিম শাহারিয়ার, স্কুলের প্রধান শিক্ষক জালালুর রহমান, ইউপি সদস্য রেজাউল ইসলাম, সংরক্ষিত মহিলা সদস্য খোদেজা বেগম, স্কুলের সহকারী শিক্ষক আশিক ইকবাল, হাবিবুল্লাহ বাশার, সন্তোষী তরফদার প্রমুখ।
সভায় বক্তারা বলেন, বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয় পরিচালিত বিশেষ শিক্ষা ব্যবস্থার আওতায় এই স্কুল অটিজম বুদ্ধি প্রতিবন্ধীসহ সকল প্রতিবন্ধীর নিয়ে কাজ করে যাচ্ছে। কিন্তু অতি দুঃখের বিষয় এমজেএফ বিশেষ প্রতিবন্ধী স্কুলের প্রতিষ্ঠাতা আজহারুল ইসলাম স্কুলের টাকায় বিদ্যালয়ের নামে জমি ক্রয় না করে নিজের নামে জমি ক্রয় করে প্রতারণা করেছেন। প্রতারণার বিষয়টি জানাজানি হলে শিক্ষক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরবর্তীতে স্কুলের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে প্রতিবন্ধী স্কুলের নামে জমি লিখে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও তার বাস্তবায়ন হয়নি। বর্তমানে বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা বেতন ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন বলে বক্তরা জানান।
পরামর্শ সভায় আগামী ৩ দিনে মধ্যে আজহারুল ইসলাম বিদ্যালয়ের নামে জমি লিখে না দিলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে উপজেলা নির্বাহী অফিসার ঘোষণা দেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version