Site icon suprovatsatkhira.com

উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ে আ’লীগের বর্ধিত সভা: কালিগঞ্জে চেয়ারম্যান পদে একই ভোট পেয়ে শীর্ষে সাঈদ ও সুমন

শেখ শাওন আহমেদ সোহাগ, কালিগঞ্জ: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভার প্রথম পর্বে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট শেখ মোজাহার হোসেন কান্টুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা ভারপ্রাপ্ত সভাপতি ও সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ একেএম জাফরুল আলম বাবু, যুগ্ম সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, দপ্তর সম্পাদক হারুনর রশিদ, সাতক্ষীরা সদর আওয়ামী লীগের সভাপতি এসএম শওকাত হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মাস্টার নরিম আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক খান আসাদুর রহমান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিটর ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম প্রমুখ।


অধিবেশনের দ্বিতীয় পর্বে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবির সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলামের সঞ্চালনায় দ্বিতীয় অধিবেশন শুরু হয়। দ্বিতীয় অধিবেশনে প্রার্থীদের নিয়ে সমঝোতার চেষ্টা করা হয়। কিন্ত সমঝোতা না হওয়ায় চেয়ারম্যান পদে প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে ভোট গ্রহণের সিদ্ধান্ত হয়। নির্বাচনে উপজেলার ১২ ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক পদধারী ২৪ জন, ১০৮টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক পদধারী ২১৬ জন এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে একজনসহ সর্বমোট ২৪১ জন কাউন্সিলরের মধ্যে ২৩৯ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী ৭২ ভোট ও উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম শেখ ওয়াহেদুজ্জামানের বড় ছেলে কুশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শেখ মেহেদী হাসান সুমন একই সংখ্যক ভোট পেয়ে যৌথভাবে প্রথম হয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ ভোট পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট।
এছাড়া জেলা পরিষদ সদস্য নূরুজ্জামান জামু ১৪ ভোট ও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা শেখ আতাউর রহমান পেয়েছেন ১২ ভোট। ভোট বাতিল হয়েছে ৭ টি ব্যালটের। দলীয় মনোনয়নের জন্য আবেদনকারী ৭ প্রার্থীর মধ্যে নির্বাচনের পূর্ব মুহূর্তে শেখ আনছার উদ্দীন লাভলু তার নাম প্রত্যাহারের ঘোষণা দেন। এদিকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা সর্বোচ্চ ভোটের ভিত্তিতে পাওয়া ৩ প্রার্থীর পাশাপাশি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মীর মোস্তাক আহমেদ রবিসহ অন্যান্য নেতৃবৃন্দের উপস্থিতিতে সমঝোতার ভিত্তিতে জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট শেখ মোজাহার হোসেন কান্টুর নাম তালিকাভুক্ত করে চুড়ান্ত মনোনয়নের জন্য কেন্দ্র পাঠানোর বিষয়ে একমত পোষণ করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version