Site icon suprovatsatkhira.com

ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা: পল্লী মঙ্গলকে হারিয়ে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন

রাইয়ান সাকিল: সাতক্ষীরা শহরের রসুলপুর যুব সমিতির মাঠে প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় পল্লী মঙ্গল মাধ্যমিক স্কুলকে ৫১ রানে হারিয়েছে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।
বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে টস জিতে ব্যাটে নেমে সাবধানী শুরু করে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ব্যাটসম্যানরা। ওপেনিং জুটিতে মুনতাছিম ও ওসমান মিলে করে ১৪ রান। দিনের প্রথম উইকেট শিকার করে রবিউল। তার বলে আল-আমিনের হাতে ক্যাচ দিয়ে আউট হন ওপেনার ওসমান। এরপর ক্রিজে নামে নাইম। উইকেটে থাকা আরেক ওপেনার মুনতাছিম দ্রুত বিদায় নিলে চাপে পড়ে যায় দলটি। চাপ সামলে ব্যাট চালাতে থাকে নাইম। অন্য প্রান্তের ব্যাটসম্যানদের নিয়ে ছোট ছোট জুটিও গড়ে এই ব্যাটসম্যান। তবে দারুণ শুরু করেও বড় ইনিংস গড়তে ব্যর্থ হয় সে। ব্যক্তিগত ৩৩ রানে রহিমের বলে ক্যাচ আউট হয়ে ফেরে নাইম। নাইম আউটের পর আর কোন ব্যাটসম্যান ক্রিজে দাঁড়াতে পারেনি। ৩২ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়। দলের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করে নাইম হাসান রাকিব। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান আসে নোমানের ব্যাট থেকে। পল্লী মঙ্গলের পক্ষে ৮ ওভার বল করে ৪৫ রান দিয়ে ৫ উইকেট শিকার করে রবিউল ইসলাম।
জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু করতে পারেনি পল্লী মঙ্গলের ব্যাটসম্যানররা। প্রথম থেকেই তাদের চাপে ফেলে প্রতিপক্ষের বোলাররা। উইকেট তুলতে থাকে তানজীম। পরে বোলিংয়ে তানজীমের সাথে জুটি বাধে নোমান। এই দুই বোলারের কাছে ধরাশয়ী হয়ে ১০১ রানে গুটিয়ে যায় পল্লী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয়। ফলে ৫১ রানের দুর্দান্ত জয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়। পল্লী মঙ্গলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করে হেলাল। সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের পক্ষে তানজীম ৩২ রান দিয়ে ৪টি উইকেট লাভ করে। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয় পল্লী মঙ্গলের রবিউল ইসলাম। খেলায় আম্পায়ার ছিলেন আবু হাসান বাবলু ও দারুজ্জামান রুবেল। স্কোরার ছিলেন আখতারুজ্জামান মুকুল।
খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ.কে.এম আনিছুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট নাট্যকার জয়ন্ত চট্টোপধ্যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান রূপা চক্রবর্তী, বাংলাদেশ আবৃত্তি সংসদের যুগ্ম সম্পাদক আহসানউল্লাহ তমাল, প্রাইম ব্যাংক সাতক্ষীরা শাখার হেড অব ব্রাঞ্চ সাঈদ হাসান খান। উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য আখতারুজ্জামান মুকুল, ইদ্রিস আলী বাবু, হাফিজুর রহমান খান বিটু, বিসিবি কোচ মুফাচ্ছিনুল ইসলাম তপু।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version