Site icon suprovatsatkhira.com

সুশাসন নিশ্চিতকরণের অঙ্গীকার চাই: ড. আব্দুল মান্নান, শিক্ষাবিদ

স.ম ওসমান গনী সোহাগ: রাজনৈতিক দলগুলো প্রদত্ত ইশতেহারে জনগণের কাছে যে প্রতিশ্রুতি দেবে অবশ্যই তা পরিপূর্ণভাবে পালন করতে হবে। এছাড়া স্থানীয় প্রার্থীদের ইশতেহারে জনগণের জন্য সুশাসন নিশ্চিত করার ব্যাপারে অগ্রাধিকার ও দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেওয়ার বিষয়টি গুরুত্বের সাথে তুলে ধরতে হবে। যিনিই নির্বাচিত হবেন তিনি যেন সকলকে শ্রেণি-সম্প্রদায় নির্বিশেষে মূল্যায়ন করেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীদের কাছে কেমন ইশতেহার চান, জানতে চাইলে শ্যামনগরের ঐতিহ্যবাহী নকিপুর এইচ.সি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড. আব্দুল মান্নান এসব কথা বলেন।
তিনি আরও বলেন, শিক্ষাখাতে উন্নয়ন আগের তুলনায় এখন অনেক এগিয়ে। আমরা চাইবো এই উন্নয়নের ধারা অব্যাহত থাকুক। মাদক ও সন্ত্রাস যেটা সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে, তা সমাজ থেকে বিতাড়িত করার লক্ষ্যে শিক্ষার্থীর উদ্বুদ্ধকরণ প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। গরীব মেধাবীদের বিনা বেতনে অধ্যয়নের সুযোগ সৃষ্টি করতে হবে।
যিনিই এই আসনে জনপ্রতিনিধি নির্বাচিত হোক না কেন তিনি যেন সাধারণ মানুষের কাঁধে কাঁধ মিলিয়ে চলেন। যেন জনসাধারণ তার মনের কথা সংশ্লিষ্ট জনপ্রতিনিধির সাথে পরিষ্কারভাবে অকপটে বলতে পারে।
শিক্ষকদের সকল ন্যায্য অধিকার ও দাবি-দাওয়া মেনে নিতে হবে।
এই আসনে একটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হোক যাতে এখানকার হতদরিদ্র বেকার যুবকরা হাতে-কলমে শিক্ষা নিয়ে কর্মক্ষেত্রে প্রয়োগ করতে পারে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version