Site icon suprovatsatkhira.com

বিমানবন্দর, পর্যটন কেন্দ্র ও শ্যামনগরকে পৌরসভায় উন্নীতকরণের অঙ্গীকার চাই: জি.এম ওসমান গনী, উন্নয়নকর্মী

আব্দুল্লাহ আল মামুন: সাতক্ষীরা-৪ নির্বাচনী এলাকার মানুষের জীবনমান উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপের কথা নির্বাচনী ইশতেহারে উল্লেখ করতে হবে। সর্বোপরি চাই একটি সুন্দর আর সুষ্ঠু নির্বাচনের অঙ্গীকার। নির্বাচিত প্রতিনিধি স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষীয় হয়ে নির্বাচনী এলাকায় জবাবদিহিতার সহিত কাজ করবেন আশাকরি।
কেমন নির্বাচনী ইশতেহার চান- এমন প্রশ্নের জবাবে একজন উন্নয়ন কর্মী হিসেবে জাগো যুব ফাউন্ডেশন এর সভাপতি ও সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা জি.এম ওসমান গনী এসব কথা বলেন।
তিনি আরও বলেন, শ্যামনগরের প্রাণ যমুনা নদী। বর্জ্য ব্যবস্থাপনা ও সচেতনতার অভাবে দিনদিন নদীটি তার প্রাণ হারাতে বসেছে। এজন্য নদীটি খনন করে তার পূর্বের রূপে ফিরিয়ে আনতে হবে।
নির্বাচনের আগে ও পরে কেউ যেন কোনোমতেই হামলা-মামলা ও পুলিশী হয়রানির শিকার না হন- এটা নিশ্চিত করতে হবে। মুন্সিগঞ্জ-নাভারণ রেললাইনের কাজ দ্রুত বাস্তবায়ন করতে হবে। পর্যটন সম্ভাবনাময় এলাকা শ্যামনগরে একটি পর্যটন কেন্দ্র নির্মাণ করতে হবে। সাদা সোনা খ্যাত বাগদা চিংড়ী থেকে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জিত হয়। এই টাকা অবহেলিত সাতক্ষীরার পিছনে ব্যয় করা হোক। বিদেশী পর্যটক যাতে নির্বিঘেœ সুন্দরবনের সৌন্দর্য উপভোগ করতে পারে এজন্য সাতক্ষীরায় একটি বিমানবন্দর স্থাপন করতে হবে। যুবসমাজকে খেলাধুলার সাথে সম্পৃক্ত করার লক্ষ্যে সাতক্ষীরা-৪ আসনে একটি স্টেডিয়াম নির্মাণ করতে হবে। শ্যামনগরকে পৌরসভায় উন্নীতকরণসহ সর্বোপরি অবকাঠামোগত উন্নয়নের বিষয় ইশতেহারে অঙ্গীকার করতে হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version