Site icon suprovatsatkhira.com

বিএনপি নেতা আবু হত্যাকারীদের শাস্তি দাবিতে সংগ্রাম পরিষদ গঠন

শেখ শাহীন, কেশবপুব (যশোর): একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ কেশবপুর আসনে বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশী জেলা বিএনপির সহ-সভাপতি ও মজিদপুর ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান আবু বকর আবুর হত্যাকারীদের শাস্তির দাবিতে বৃহস্পতিবার বিকেলে উপজেলার মজিদপুর ইউনিয়ন পরিষদের হলরুমে সংগ্রাম পরিষদ গঠিত হয়েছে। কেশবপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোতাহার হোসাইনসহ ৫ জনকে উপদেষ্টা, ইউপি সদস্য আব্দুর রহমান গাজীকে আহবায়ক ও হুমায়ুন কবীর পলাশকে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
আজ রোববার (২ ডিসেম্বর) বিকাল ৩ টায় কেশবপুর শহরে কালোব্যাচসহ শোক র‌্যালীর কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।
নব গঠিত কমিটির আহবায়ক ইউপি সদস্য আব্দুর রহমান গাজী সাংবাদিকদের জানান, চিরকুমার ৭২ বছর বয়সী আবু বকর আবু ১৯৮০ সালে থানা বিএনপির সাংগঠনি সম্পাদক, ১৯৮২ সালে সাধারণ সম্পাদক, ১৯৮৭ সালে থানা আহ্বায়ক, ১৯৮৮ থেকে ২০০১ সাল পর্যন্ত থানা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ২০০৯ সালে যশোর জেলা বিএনপির সহ-সভাপতি নির্বাচিত হয়ে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়া মজিদপুর ইউনিয়ন থেকে ৪ বার নির্বাচিত চেয়ারম্যান হয়ে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।
তিনি আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ কেশবপুর আসনে বিএনপির দলীয় মনোনয়ন ফরম কিনতে গত ১২ নভেম্বর সকালে হানিফ পরিবহনে কেশবপুর থেকে ঢাকায় যান। সেখানে পল্টন এলাকার মেট্রোপলিটন (আবাসিক) হোটেলের ৪১৩ নম্বর কক্ষে অবস্থান করেছিলেন। তিনি বিএনপির দলীয় অফিস থেকে মনোনয়ন ফরম কিনে যথা সময়ে জমা দেন। মনোনয়ন বোর্ডের সাক্ষাতকারের তারিখ ছিলো ১৯ নভেম্বর দুপুর ২ টার পর। গত ১৮ নভেম্বর রাত ৮ টার পর আব বকর আবুকে কে বা কারা অপহরণ করে। ঘটনার ৫ দিন পর তার মরদেহ বুড়িগঙ্গা নদীতে পাওয়া যায়। এঘটনায় সংশ্লিষ্ট ইউপি সদস্য সাইফুর রহমানকে সরকারের আইনশৃঙ্খলা বাহিনী আটক করে তথ্য উদঘাটনের জন্য জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছেন বলে জানান। এদিকে শুক্রবার জুম্মার নামাজ শেষে প্রত্যেক মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version