Site icon suprovatsatkhira.com

ফিসারিজ বিশ্ববিদ্যালয় ও ট্যুরিস্ট গাইড ট্রেনিং সেন্টার নির্মাণের অঙ্গীকার চাই: মামুনূর রশীদ সুমন, শিক্ষার্থী, শ্যামনগর

গাজী আল ইমরান: সাতক্ষীরা-৪ আসনটি মৎস্য আর পর্যটন শিল্পের অপার সম্ভাবনার উৎসস্থল। তাই এই আসনের ছাত্র-ছাত্রীদের মৎস্য বিষয়ে উচ্চতর পড়াশুনার জন্যে একটি ফিসারিজ বিশ্ববিদ্যালয় স্থাপনের অঙ্গীকার চাই। এছাড়া এই আসনটি পর্যটন শিল্পের ক্ষেত্রে অত্যন্ত সম্ভাবনময় এলাকা, তাই এখানে ট্যুরিস্ট গাইড ট্রেনিং সেন্টার স্থাপন করতে হবে এবং এই অঞ্চলের শিক্ষিত বেকারদের চাকরীর অগ্রাধিকার দিতে হবে।
অসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দলগুলোর কাছে কেমন ইশতেহার চান জানতে চাইলে শ্যামনগর সরকারি মহসীন ডিগ্রি কলেজের বিএসএস শেষ বর্ষের ছাত্র মামুনূর রশীদ সুমন এই দাবি জানান।
সুমন আরও বলেন, সাতক্ষীরা থেকে মুন্সিগঞ্জ সড়কের বাস মালিক সমিতির অভ্যন্তরীণ কোন্দলে জিম্মি হয়ে আছে এই অঞ্চলের কয়েক লক্ষাধিক মানুষ। যিনি সংসদ সদস্য হবেন তার কাছে চাইবো তিনি এই এলাকার যানবাহনের সমস্যাগুলো দূর করতে সচেষ্ট হবেন। এছাড়া বাসে চলাচলের সময় শিক্ষার্থীদের কাছ থেকে বাস ভাড়া কম নিতে হবে। পরীক্ষার ফরমফিলাপ ও রেজিস্ট্রেশন করার সময় শিক্ষা ব্যয় কমিয়ে শিক্ষার্থীদের পড়াশুনাকে আরও সহজ করে তুলতে হবে।
মামুনূর রশিদ সুমন বলেন, এমন একটি ইশতেহার চাই যেখানে থাকবে কালিগঞ্জ কলেজ ও শ্যামনগর মহসীন কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য বাসের বরাদ্দ। এই দুটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অনেক দূর থেকে আসে। তাদের যানবাহনের ব্যবস্থা করাটা অনেক গুরুত্বপূর্ণ। ক্যাম্পাসগুলো সন্ত্রাস ও মাদকমুক্ত করতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে লেখাপড়ার পাশাপাশি সহপাঠ্যক্রমিক কার্যক্রম (বিতর্ক, সাহিত্য-সংস্কৃতি) চালু রাখার ব্যাপারে সহযোগী ভূমিকা পালন করবে- এমন উদ্যোগ নিতে জনপ্রতিনিধিদের চাপ অব্যাহত রাখতে হবে। সর্বোপরি শিক্ষার্থীদের জন্য একটি শিক্ষাবান্ধব ইশতেহার চাই।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version