Site icon suprovatsatkhira.com

নারীদের সুরক্ষা নিশ্চিতের অঙ্গীকার চাই: অ্যাডভোকেট নাজমুন্নাহার ঝুমুর

আব্দুল কাদের: সকল রাজনৈতিক দলের কাছে প্রথমেই চাইবো নারীদের রাজনৈতিক ক্ষমতায়ন। যেন তারা রাজনীতিতে গিয়ে সকল নারীদের অধিকার প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করতে পারে। শুধু রাজনৈতিক ক্ষমতাই নয় নারীদের জন্যে প্রয়োজন কর্মসংস্থানের ব্যবস্থা, যেন তারা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারে। সর্বত্র নারী-পুরুষের সমতা আনতে হবে। ইশতেহারের মাধ্যমে রাজনৈতিক দলগুলো নারী ও শিশু নির্যাতন রুখে দেওয়ার প্রত্যয় ঘোষণা করবে- নির্বাচনী ইশতেহারে এমনটাই অঙ্গীকার চান সাতক্ষীরা জজ কোর্টের অ্যাডভোকেট নাজমুন্নাহার ঝুমুর।
অ্যাডভোকেট ঝুমুর আরও বলেন, নারী ও শিশু নির্যাতন হলে তাদের বিচারের ক্ষেত্রে দীর্ঘ পথ পেরিয়ে আসতে হয়। এতে অনেক সময় বিচারপ্রত্যাশী ও সাক্ষীদাতারা হুমকির সম্মুখীন হয়। রাজনৈতিক দলের কাছে আমাদের চাওয়া যেন তাদের ইশতেহারে নারী ও শিশু নির্যাতনের বিচার প্রক্রিয়াকে সহজ করার মাধ্যমে তাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।
তিনি আরও বলেন, যে রাজনৈতিক দলই হোক না কেন, নারীদের অধিকার আর এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়যুক্ত ইশতেহার প্রদান না করলে নারীরা পিছিয়ে যাবে। আর নারীরা পিছিয়ে গেলে পিছিয়ে যাবে সাতক্ষীরা। উন্নয়নের এই মহাসড়ক থেকে আমার ছিটকে যাবো, যদি না আমরা নারীদের সুরক্ষা নিশ্চিত করার প্রত্যয় ব্যক্ত করতে পারি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version