Site icon suprovatsatkhira.com

তালায় আইন-শৃঙ্খলা বিষয়ক সভা: নির্বাচনী আচরণবিধি কঠোরভাবে প্রতিপালনের আহবান জেলা প্রশাসকের

সৌমেন মজুমদার, তালা: সাতক্ষীরা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এসএম মোস্তফা কামাল বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটাররা যাতে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন, সেই ব্যবস্থা নিশ্চিত করা হবে। কোনোভাবেই ভোটারদের প্রভাবিত হতে দেওয়া হবে না। সাতক্ষীরা জেলায় চমৎকার এক নির্বাচনের মডেল সৃষ্টি করা হবে। যেনো মানুষ কয়েক যুগ এই মডেল নির্বাচনের কথা মনে রাখেন।
মঙ্গলবার বিকেলে তালা উপজেলা পরিষদ চত্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন আয়োজিত বিশেষ আইন-শৃঙ্খলা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসএম মোস্তফা কামাল আরও বলেন, নির্বাচনে আচরণবিধি সকলকে কঠোরভাবে প্রতিপালন করতে হবে। কোনোভাবেই আচরণবিধি লঙ্ঘন করা যাবে না। একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ, সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করা হবে। ৩০ ডিসেম্বর সকলের জন্য হবে একটি স্বপ্নময় দিন। সকলকে এই দিনে জেগে থাকতে হবে।
তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, আমি একা না, আমার পিছনে অনেক পুলিশ সদস্য আছে, র‌্যাব কর্মকর্তা একা না, উনার পিছনে অনেক সদস্য রয়েছে। এবারের নির্বাচনে কেউ যদি কোন প্রকার আইনশৃঙ্খলা ভঙ্গ করেন তাহলে কঠোর হস্তে দমন করা হবে। ২০১৩-১৪ সালের কথা উল্লেখ করে তিনি বলেন, ঐ সময় যা করেছিলেন সেটি মুছে ফেলুন। অতীতের কোন পরিস্থিতি আর সাতক্ষীরাতে সৃষ্টি করতে দেওয়া হবে না।
র‌্যাব-৬ এর মেজর মাহবুবুর রহমান খান বলেন, নির্বাচনের আচরণবিধি রক্ষায় সর্বাত্মক চেষ্টা গ্রহণ করা হবে। কোন অবস্থাতেই কোন অপশক্তিকে ছাড় দেওয়া হবে না। নির্বাচন পূর্বে, নির্বাচনকালীন এবং নির্বাচনের পরে অশান্তি সৃষ্টিকারীদের সম্ভাব্য তালিকা আমাদের কাছে প্রস্তুত আছে। যে কোন ধরনের অনিয়মের ঘটনা ঘটলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
সভায় আরও বক্তব্য রাখেন বিজিবি’র সাতক্ষীরা ৩৩ ব্যাটলিয়নের কর্মকর্তা হাসানুজ্জামান, আনসার ভিডিপির জেলা অ্যাডজুটেন্ট কে এম মনিরুল ইসলাম, সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) অপু সরোয়ার, উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, থানার অফিসার ইনচার্জ মেহেদী রাসেল, তালা মহিলা কলেজের অধ্যক্ষ মো.আব্দুর রহমান, তালা প্রেস ক্লাবের সভাপতি প্রণব ঘোষ বাবলু, চেয়ারম্যান সরদার জাকির হোসেন প্রমুখ।
সভা পরিচালনা করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সঞ্চয় কুমার বিশ্বাস।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version