Site icon suprovatsatkhira.com

গণগ্রেফতার বন্ধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে খুলনা বিএনপির স্মারকলিপি

খুলনা অফিস: নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা, গণগ্রেফতার বন্ধ এবং অংশগ্রহণমূলক অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন আয়োজনে ব্যবস্থা নিতে খুলনা জেলা প্রশাসক ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার হেলাল হোসেনকে স্মারকলিপি দিয়েছে খুলনা মহানগর বিএনপি। গতকাল শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে জেলা প্রশাসকের দপ্তরে গিয়ে তারা স্মারকলিপি তুলে দেন। এতে স্বাক্ষর করেন নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এবং সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়- গায়েবী ১৯ মামলায় খুলনা কারাগারে আটক ১৫৯ জন নেতাকর্মীর জামিন, ক্ষমতাসীন দলের নির্বাচনী আইন ভঙ্গ করে বড় বড় নির্বাচনী সভা বন্ধ, যানবাহনে পোস্টার, স্টিকার, নতুন করে দেয়ালের পোস্টার অপসারণ এবং নির্বাচনী আচরণবিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে আইন শৃঙ্খলা বাহিনীর ব্যবস্থা গ্রহণের দাবি করেন। সিটি মেয়র তালুকদার খালেক কর্পোরেশনের দুইটি গাড়ি নির্বাচনী প্রচারণায় খুলনা শহর ও রামপাল মোংলায় ব্যবহার করছেন, এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ। মাঠ পর্যায়ের প্রশাসন বিশেষ করে আইন শৃঙ্খলা বাহিনীকে ঢেলে সাজানোর দাবি করেন স্মরকলিপিতে।
এছাড়াও উল্লেখ করা হয়- নির্বাচনী কর্তা নিয়োগের ক্ষেত্রে একটি গোয়েন্দা সংস্থা প্রতিবেদন প্রাধান্য দেয়া হচ্ছে এবং ক্ষমতাসীন দলের সমর্থক ও একটি বিশেষ ধর্মের মানুষদের প্রাধান্য দেয়া হচ্ছে। এ ক্ষেত্রে দাকোপ বটিয়াঘাটা থেকে শিক্ষক ও কর্মকর্তাদের খুলনা শহরে নিয়োগ দেয়া হচ্ছে। এই প্রক্রিয়া বন্ধ করতে হবে। বিগত সিটি নির্বাচনে ২৮৯টি ভোট কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং ও পুলিং অফিসারদের সিংহভাগ নির্বাচনী কর্মকর্তাদের বাদ দিয়ে সৎ সাহসী খুলনা শহরে বসবাসকারীদের নিয়োগের পদক্ষেপ গ্রহণ করতে হবে।
অন্যদিকে সন্ত্রাসী ও অস্ত্রধারীদের গ্রেফতারের ক্ষেত্রে নির্বাচনে নিয়োজিত সেনাবাহিনীকে কাজে লাগানোর পদক্ষেপ গ্রহণের আবেদন জানান তারা। এর কারণ হিসেবে তারা উল্লেখ করেন, বর্তমান প্রশাসন বিগত ভোট ডাকাতির নির্বাচনে অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি। স্মারকলিপি প্রদানকালে বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version