Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে ভ্রাম্যমাণ কম্পিউটার প্রশিক্ষণ উদ্বোধন

কালিগঞ্জ প্রতিনিধি: কালিগঞ্জ উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ও যুব উন্নয়ন অধিদপ্তর, যুব ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় টেকাব প্রকল্পের আওতায় মাসব্যাপী ভ্রাম্যমাণ কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে এই প্রশিক্ষণের উদ্বাধন করা হয়।
টেকাব শীর্ষক কারিগরি সহায়তা প্রকল্পের আওতায় আইসিটি ট্রেনিং ভ্যানের মাধমে উপজেলা পর্যায়ে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান।
উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সাতক্ষীরা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল কাদের, উপজেলা নির্বাচন অফিসার জামিরুল হায়দার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম, যুব উন্নয়ন অফিসের ক্যাডিট এন্ড মার্কেটিং অফিসার নিলুফা ইয়াসমিনসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।
প্রতিদিন ভ্রাম্যমাণ কম্পিউটার গাড়িতে প্রতিটি শিফটে ১৩ জন করে মোট ৪০ প্রশিক্ষার্থী প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন। প্রশিক্ষণ শেষে টেকাব প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষিত যুবকরা সনদপত্র এবং পরবর্তীতে তারা ঋণ গ্রহণের সুযোগ পাবেন। ভ্রাম্যমাণ কম্পিউটার প্রশিক্ষণের প্রশিক্ষক হিসেবে থাকবেন মোজাফ্ফার হোসেন ও রুপালী বিশ্বাস।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version