Site icon suprovatsatkhira.com

আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসের আলোচনায় এসএম মোস্তফা কামাল: প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়

ডেস্ক রিপোর্ট: ‘সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন’ প্রতিপাদ্যে সাতক্ষীরায় নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে জাতীয় প্রতিবন্ধী দিবস ২০১৮। এ উপলক্ষ্যে জেলা প্রশাসন, সমাজসেবা অধিদফতর এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সম্মিলিতভাবে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।
সোমবার (০৩ ডিসেম্বর) সকালে শহরের পোস্ট অফিসের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালিটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।
পরে শিল্পকলা মিলনায়তনে জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক দেবাশিস সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।
এ সময় তিনি বলেন, প্রতিবন্ধীরা এখন আর সমাজের বোঝা নয়। একটি দেশকে উন্নত করতে হলে সকলকে সাথে নিয়েই করতে হবে। সকলের সমন্বিত উদ্যোগ ও উপযোগী পরিবেশ বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের সাবলম্বী হিসেবে গড়ে তুলতে সহায়তা করবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, জেলা সমাজসেবা অধিদফতরের সহকারি পরিচালক হারুন অর-রশিদ, জেলা তথ্য অফিসার মো. মোজাম্মেল হক, সদর উপজেলা সমাজসেবা অফিসার মো. রোকনুজ্জামান, প্রবেশন অফিসার মো. মিজানুর রহমান প্রমুখ।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব শেখ মুসফিকুর রহমান মিল্টন, সুইড খাতিমুননেসা হানিফ লষ্কর প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক এম রফিকুল ইসলাম, ব্র্যাক কর্মকর্তা সহিদুর রহমান, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ডা. এস.এম হাবিবুর রহমান, আরা’র নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ, প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতির সভাপতি আবুল কালাম, সিডো’র নির্বাহী পরিচালক শ্যামল কুমার বিশ্বাস, এস.এম মেহেদী হাসান।
পরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ১৩ জনকে ৫০ হাজার করে টাকার চেক, ৬ জনকে হুইল চেয়ার প্রদান, একজনকে ট্রাইসাইকেল, দুইজনকে ক্র্যাস্ট ও একজনকে হেয়ারহেড প্রদান করা হয়।
সর্বশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চস্থ হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version