Site icon suprovatsatkhira.com

সুশাসন নিশ্চিতকরণ ও দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেওয়ার বিষয়টি স্পষ্ট করতে হবে -প্রফেসর আব্দুল হামিদ, শিক্ষাবিদ

ফাহাদ হোসেন: রাজনৈতিক দলগুলো প্রদত্ত ইশতেহারে জনগণের কাছে যে প্রতিশ্রুতি দেবে অবশ্যই তা পরিপূর্ণভাবে পালন করতে হবে। এছাড়া স্থানীয় প্রার্থীদের ইশতেহারে জনগণের জন্য সুশাসন নিশ্চিত করার ব্যাপারে অগ্রাধিকার ও দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেওয়ার বিষয়টি গুরুত্বের সাথে তুলে ধরতে হবে। যিনিই নির্বাচিত হবেন তিনি যেন সকলকে শ্রেণি-সম্প্রদায় নির্বিশেষে মূল্যায়ন করেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীদের কাছে কেমন ইশতেহার চান, জানতে চাইলে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ও সনাক-সাতক্ষীরার সাবেক সভাপতি, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আব্দুল হামিদ এ কথা বলেন।
তিনি আরও বলেন, ইশতেহারে ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষ সুযোগ সুবিধা রাখতে হবে। রাজনীতিকে শিক্ষা ব্যবস্থার সাথে যুক্ত করতে হবে, তবে ছাত্র রাজনীতি হবে প্রতিষ্ঠান কেন্দ্রিক শিক্ষার্থী সংশ্লিষ্ট, যার জাতীয় রাজনীতির সাথে কোন সম্পর্ক থাকবে না। আর অসাম্প্রদায়িকতা ও জাতীয়তাবোধ হবে রাজনৈতিক দলের প্রধান লক্ষ্য ও উদ্দ্যেশ্য।
সর্বোপরি রাজনৈতিক দল যাই হোক না কেন, স্থানীয় সমস্যা চিহ্নিতকরণ এবং সমাধানে সচেষ্ট হতে হবে। আর দেশের এবং অঞ্চলভিত্তিক এসডিজি বাস্তবায়নে সঠিক ও সুনির্দিষ্ট প্রতিশ্রুতিও থাকতে হবে ইশতেহারে। পাশাপাশি শিক্ষা ব্যবস্থাকে দুর্নীতিমুক্ত রাখতে হবে এবং নৈতিক শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে। কারিগরি প্রশিক্ষণ ব্যবস্থা- যা গৃহীত হয়েছে তা অব্যাহত ও বিস্তৃত করতে উদ্যোগ নিতে হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version