Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা-২ আসনে ইভিএম: বুথ বেড়েছে ১শ ৭৪টি

ফাহাদ হোসেন: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট গ্রহণের জন্য সাতক্ষীরা সদর আসনে ১শ ৭৪টি বুথ বাড়ানো হয়েছে। এর আগে সাতক্ষীরা-২ আসনের খসড়া তালিকায় ১শ ৩৭টি কেন্দ্রে বুথ ছিল ৬শ ৯৮টি। ফলে বুধ বেড়ে দাড়িয়েছে ৮শ ৭৪টিতে।
জেলা নির্বাচন অফিসার নাজমূল কবির জানান, নতুন পদ্ধতিতে ভোট গ্রহণের কারণে বুথ সংখ্যা বাড়ানো হয়েছে। এলাকা ভেদে ভোটারের চাপ অনুযায়ী প্রতিটি বুথে ৪শ থেকে সাড়ে ৪শ ভোটার ভোট দিতে পারবেন। এজন্য প্রতিটা কেন্দ্রে কমপক্ষে তিনজন সেনাবাহিনী সদস্য টেকনিক্যাল এক্সপার্ট হিসেবে দায়িত্বপালন করবেন।
এদিকে, ইভিএম-এ ভোট দেওয়ার পদ্ধতি সম্পর্কে প্রশিক্ষণ দিতে সাতক্ষীরা পৌরসভাসহ ১৪টি ইউনিয়নে ইভিএম প্রদর্শন করবে জেলা নির্বাচন অফিস। ৯ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন বাজার, বিদ্যালয়, কলেজে এবং ইউনিয়ন পরিষদে ইভিএম মেশিন প্রদর্শন করা হবে।
৯ ডিসেম্বর (রোববার) লাবসার কদমতলা বাজারে, বৈকারি ইউনিয়ন পরিষদে ও আলিপুরের বাদামতলা বাজারে, ১০ ডিসেম্বর (সোমবার) বল্লীর বল্লী মুজিবর রহমান মাধ্যমিক বিদ্যালয়ে, কুশখালী ইউনিয়ন পরিষদে, ঘোনা মাধ্যমিক বিদ্যালয়ে ও ব্রহ্মরাজপুরের ডিবি ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ে, ১১ ডিসেম্বর (মঙ্গলবার) ঝাউডাঙ্গা ইউনিয়ন পরিষদে, বাশদহা বাজারে, ভোমরা ইউনিয়ন পরিষদে, ফিংড়ি ইউনিয়ন পরিষদে, ১২ ডিসেম্বর (বুধবার) আগড়দাড়ির আবাদের হাটে, শিবপুরের পরাণদাহ বাজারে এবং পৌরসভার শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ও সাতক্ষীরা সরকারি কলেজে ইভিএম প্রদর্শন করা হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version