Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় স্থানীয় সরকারের দক্ষতা বৃদ্ধিতে পারস্পারিক শিখন কর্মশালা

স্টাফ রিপোর্টার: সাতক্ষীরায় স্থানীয় সরকারের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে পারস্পারিক শিখন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৮ ডিসেম্বর) সকালে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) এর আয়োজনে ব্রেকিং দ্য সাইলেন্স’র ও সেভ দ্য চিলড্রেন’র সহযোগিতায় সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
ব্রেকিং দ্য সাইলেন্স সাতক্ষীরা প্রকল্প অফিসের ডেপুটি ম্যানেজার ও ইনচার্জ মো. শরিফুল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার তহমিনা খাতুন। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট এর পরিচালক (গবেষণা ও পরিকল্পনা) মো. ইয়াহিয়া ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শাহ্ আবদুল সাদী, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান কোহিনুর ইসলাম, এনআইএলজির সহকারি গবেষণা কর্মকর্তা মো. ইমরানুর রহমান, মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা তারাময়ী মুখার্জী।
কর্মশালায় নন্দিত চর্চা ও পারস্পারিক শিখন কর্মসূচি নিয়ে সেশন পরিচালনা করেন, এনআইএলজির গবেষণা কর্মকর্তা মণিকা মিত্র ও ব্রেকিং দ্য সাইলেন্স’র পরিচালক (কর্মসূচি ও পরিকল্পনা) মো. জাহিদুল ইসলাম।
কর্মশালায় সাতক্ষীরা পৌরসভা, কলারোয়া, তালা, দেবহাটা, আশাশুনি, শ্যামনগর, কালিগঞ্জ ও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বর, ইউপি সচিব ও শিশু প্রতিনিধিরা তাদের নন্দিত চর্চাগুলো উপস্থাপন করেন। এর মধ্যে সবচেয়ে ভাল চর্চাগুলো বাংলাদেশের সকল ইউনিয়নে ছড়িয়ে দিতে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট এনআইএলজি’র পরিচালক (গবেষণা ও পরিকল্পনা) মো. ইয়াহিয়া ভূঁইয়া আশাবাদ ব্যক্ত করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version