Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় ভোটের লড়াইয়ে ২১ প্রার্থী: প্রত্যাহার করেছেন ৫জন, অটো বাতিল ৬জনের

ডেস্ক রিপোর্ট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি আসনের ৩২ জন বৈধ প্রার্থীর মধ্যে পাঁচজন মনোনয়নপত্র প্রত্যাহার ও ছয়জনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় ভোটের মাঠে চূড়ান্ত লড়াইয়ে অংশ নিচ্ছেন ২১ জন প্রার্থী।
রোববার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় সাতক্ষীরা জেলা নির্বাচন অফিস জানায় এ তথ্য জানিয়েছে।
সূত্র মতে, সাতক্ষীরা-১ আসনে মনোনয়নপত্র দাখিলকারী জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের শেখ মো. ওবায়েদুস সুলতান ও স্বতন্ত্র প্রার্থী শেখ মুজিবুর রহমান মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এছাড়া দলের মনোনয়ন পত্র না থাকায় অটো বাতিল হয়েছে বিএনপির শাহানারা পারভীনের মনোনয়নপত্র।
ফলে এই আসনে ভোটের লড়াইয়ে অবতীর্ণ হচ্ছেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের এফএম আছাদুল হক, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মুস্তফা লুৎফুল্লাহ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির মো. আজিজুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. আব্দুর রশিদ, বিএনপি মো. হাবিবুল ইসলাম হাবিব ও জাতীয় পার্টির সৈয়দ দিদার বখত্।
সাতক্ষীরা-২ আসনে মনোনয়নপত্র দাখিলকারী বিএনপির রবিউল ইসলাম খান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) মো. আফছার আলী ও বিএনপির মোহাম্মাদ আব্দুল আলিম (বিএনপি) মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
এছাড়া দলের মনোনয়ন পত্র না থাকায় অটো বাতিল হয়েছে জাতীয় পার্টির শেখ আজহার হোসেন ও বিএনপির এইচ এম রহমাতুল্লাহ’র মনোনয়নপত্র।
ফলে এই আসনে ভোটের লড়াইয়ে অবতীর্ণ হচ্ছেন- বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) নিত্যানন্দ সরকার, বাংলাদেশ আওয়ামী লীগের মীর মোস্তাক আহমেদ রবি, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতী রবিউল ইসলাম, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মুহাম্মাদ আব্দুল খালেক, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. জুলফিকার রহমান ও জাতীয় পার্টির শেখ মাতলুব হোসেন লিয়ন।
সাতক্ষীরা-৩ আসনে দলের মনোনয়নপত্র না থাকায় বিএনপির মুহা. রবিউল বাশারের মনোনয়নপত্র অটো বাতিল হয়েছে।
ফলে এই আসনে ভোটের লড়াইয়ে অবতীর্ণ হচ্ছেন- বাংলাদেশ আওয়ামী লীগের ডা. আ ফ ম রুহুল হক, বিএনপি মো. শহিদুল আলম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. ইসহাক আলী সরদার।
সাতক্ষীরা-৪ আসনে দলের মনোনয়নপত্র না থাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কাজী আলাউদ্দীন ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মো. আব্দুস সালামের মনোনয়নপত্র অটো বাতিল হয়েছে।
ফলে এই আসনে ভোটের লড়াইয়ে অবতীর্ণ হচ্ছেন- বিকল্পধারা বাংলাদেশের এইচএম গোলাম রেজা, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) জিএম নজরুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের এসএম জগলুল হায়দার, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আব্দুল করিম, জাতীয় পার্টি মো. আব্দুস সাত্তার মোড়ল ও প্রগতিশীল গণতান্ত্রিক দল-পিডিপির মো. রবিউল ইসলাম জোয়াদ্দার।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version