Site icon suprovatsatkhira.com

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতের অঙ্গীকার চাই: মাধব চন্দ্র দত্ত- উন্নয়ন কর্মী

গাজী আসাদ: সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতকরণসহ প্রতিবন্ধী ও অসহায় মানুষের জীবনমান উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপের কথা নির্বাচনী ইশতেহারে উল্লেখ করতে হবে।
কেমন নির্বাচনী ইশতেহার চান- এমন প্রশ্নের জবাবে স্বদেশ সাতক্ষীরা’র নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত আরও বলেন, প্রথমত চাই একটি সুন্দর আর সুষ্ঠু নির্বাচনের অঙ্গীকার। যার মাধ্যমে নির্বাচিত প্রতিনিধি জবাবদিহিতার অন্তর্ভুক্ত হবেন। দ্বিতীয়ত, নির্বাচনী পরিবেশ, আচরণবিধি যেন কোনোমতেই নির্বাচনের প্রার্থীরা, পোলিং এজেন্ট ও প্রশাসনিক কর্মকর্তারা লঙ্ঘন না করেন সেটাও ইশতেহারে আসতে হবে। তৃতীয়ত, নির্বাচনে থাকবে সকলের জন্য সমান সুযোগ। নির্বিঘ্নে যেন সকলেই ভোট দিতে পারেন।
তবে সংখ্যলঘু, নারী ও প্রতিবন্ধীরা যেন নিজেদের মত মতো সঠিকভাবে প্রদান করতে পারেন সেটাও নিশ্চিত করার কথা ইশতেহারে থাকতে হবে। সংখ্যালঘুদের ব্যাপারে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, নির্বাচনের আগে ও পরে তারা যেন কোনোমতেই হামলা-মামলার শিকার না হন- এটা নিশ্চিত করতে হবে। নারীরা যেন সমাজে সমান অধিকার পান সেটাও ইশতেহারে আসতে হবে।
মাধব দত্ত আরও বলেন, প্রার্থীদের ইশতেহারে থাকবে সংখ্যালঘুদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার, প্রতিবন্ধীদের এগিয়ে নেওয়ার আহ্বান আর নারীদের সমান অধিকার দেওয়ার প্রত্যয়। তবেই সেই ইশতেহার সর্বজনীনতা লাভ করবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version