Site icon suprovatsatkhira.com

যশোরে ২৬ জনের মনোনয়নপত্র বাতিল

যশোর অফিস : যশোরের ৬টি সংসদীয় আসনে ৬৬ জন প্রার্থীর মধ্যে ২৬ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এর মধ্যে বিএনপি, জাতীয় পার্টি, বিকল্পধারা, স্বতন্ত্র, ইসলামী আন্দোলনসহ বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত প্রার্থী রয়েছেন। রোববার মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আবদুল আওয়াল ২৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন। রিটার্নিং অফিসার আবদুল আওয়াল বলেন, যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তাদের নির্বাচন কমিশনে আপিল করার সুযোগ রয়েছে।
যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন, যশোর-১ (শার্শা) আসনে স্বতন্ত্র (জামায়াত) আজিজুর রহমার জাকের পার্টির সাজেদুর রহমান ডাবলু, যশোর-২ (ঝিকরগাছা- চৌগাছা) আসনে বিএনপি মনোনীত সাবিরা সুলতানা, আওয়ামী লীগ নেতা এবিএম আহসানুল হক আহসান, জাতীয়পার্টির মুফতি ফিরোজ শাহ, জাকের পার্টির হাজী মহিদুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের মুহাদ্দিস শহিদুল ইসলাম ইনসাফী, বিএনএফের আবদুল¬াহ আল মাসউদ, গণফোরামের এম আছাদুজ্জামান। যশোর-৩ (সদর) আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। তবে তিনি দলীয় মনোনয়নের কাগজ জমা না দেওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এই আসনে ইসলামী আন্দোলনের মফিজুল আলম, বিএনএফের প্রশান্ত বিশ্বাস, জেএসডির সৈয়দ বিপ্লব আজাদ, বিকল্পধারা বাংলাদেশের মারুফ হাসান কাজলের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
যশোর-৪ (বাঘারপাড়া ও অভয়নগর উপজেলা এবং বসুন্দিয়া ইউনিয়ন) আসনে ঋণখেলাপির দায়ে বিকল্পধারা বাংলাদেশের এম নাজিম উদ্দিন আল আজাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়াও ন্যাশনাল পিপলস পার্টির মো. আলী জিন্নাহ, জাকেরপার্টির লিটন মোল্লার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
যশোর-৫ (মণিরামপুর) আসনে আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম বারী, বিএনপির মোহাম্মদ মুসা, জাকের পার্টির রবিউল ইসলাম, ইসলামী আন্দোলনের ইবাদুল ইসলাম খালাসী, জাগপার নিজাম উদ্দিন অমিত, যশোর-৬ (কেশবপুর) আসনে জাকের পার্টির সাইদুজ্জামান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম ও বিএনএফের প্রশান্ত বিশ্বাসের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version