Site icon suprovatsatkhira.com

প্রেসক্লাবে সাবেক সাংসদ ইঞ্জিনিয়র শেখ মুজিবর রহমান: নাভারণ-মুন্সিগঞ্জ রেল প্রকল্প বাস্তবায়ন সম্পর্কে প্রধানমন্ত্রী অবগত রয়েছেন

ডেস্ক রিপোর্ট: আওয়ামী লীগ ফের ক্ষমতায় এলে সাতক্ষীরায় রেল সংযোগ স্থাপিত হবে বলে মন্তব্য করেছেন সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়র শেখ মুজিবর রহমান ।
যশোরের নাভারণ থেকে সাতক্ষীরার সুন্দরবন সংলগ্ন মুন্সিগঞ্জ পর্যন্ত রেল সংযোগ স্থাপনে ৪৩শ’ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এর মধ্যে বিভিন্ন কর্মকা-ে ব্যয় হয়েছে প্রায় ১২ কোটি টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরায় রেল সংযোগ স্থাপন করার ঘোষণা দিয়েছিলেন উল্লেখ করে তিনি আরও বলেন, এই প্রতিশ্রুতি বাস্তবায়নের বিষয়টি সম্পর্কে প্রধানমন্ত্রী অবগত রয়েছেন।
শেখ মুজিবর রহমান রোববার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে অনির্ধারিত মতবিনিময় সভায় এ কথা বলেন। তিনি বলেন, সাতক্ষীরার অনেক উন্নয়ন হয়েছে। আরও উন্নয়ন দরকার। রেল সংযোগ স্থাপন জরুরি উল্লেখ করে তিনি বলেন, এর ফলে সাতক্ষীরার যোগাযোগ আর্থ সামাজিক উন্নয়ন, বাণিজ্য এবং পর্যটন খাতের উন্নয়ন সম্ভব হবে। এ প্রসঙ্গে তিনি বলেন, বাইপাস সড়ক নির্মাণে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। তারপরও ত্রুটি রয়ে গেছে জানিয়ে যোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সাবেক এই চেয়ারম্যান বলেন, ভবিষ্যতে আরও একটি বাইপাস সড়ক স্থাপন করা হবে আশাশুনির মধ্য দিয়ে। ফলে দ্রুততার সাথে সাতক্ষীরার উৎপাদিত পণ্য সারাদেশে ছড়িয়ে পড়তে পারবে। এমনকি ভারতের সেভেন সিস্টার্স প্রদেশগুলোতেও বাংলাদেশের পণ্য সহজে পৌঁছে যেতে পারবে।
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তালা কলারোয়া আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন জানিয়ে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়র শেখ মুজিবর রহমান সাংবাদিকদের সহায়তা চেয়ে বলেন, আমি জনগণের উন্নয়ন চাহিদা মেটাতে সব চেষ্টা চালিয়ে যাবো।
প্রেসক্লাব সভাপতির কক্ষে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবদুল বারীসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version