Site icon suprovatsatkhira.com

পাটকেলঘাটাকে উপজেলায় উন্নীতকরণ ও রেলপথ বাস্তবায়নের অঙ্গীকার চাই: রেজাউল ইসলাম, ব্যবসায়ী

আবু রাইয়ান সাকিল: পাটকেলঘাটা বাজারের ব্যবসায়ী রেজাউল ইসলাম একাদশ সংসদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের নির্বাচনী ইশতেহারে পাটকেলঘাটাকে উপজেলায় উন্নীতকরণ ও ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে পরিবহণ ব্যয় কমাতে নাভারণ থেকে মুন্সিগঞ্জ পর্যন্ত রেলপথ বাস্তবায়নের সুনির্দিষ্ট সময়কাল দেখতে চান।
তিনি আরও বলেন, ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে বড় বাধা নিরাপদ যোগাযোগ ব্যবস্থা ও পরিবহণ ব্যয়। আমাদের দেশের বিভিন্ন প্রান্তে পণ্য আদান প্রদান করতে হয়। ঢাকা, চট্টগ্রাম থেকে পাটকেলঘাটায় কোন পণ্য আনতে ফেরীঘাটে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় ব্যবসায়ীদের। এক্ষেত্রে নৌ পথ বা রেলপথে পণ্য আনা গেলে একদিকে যেমন পরিবহণ ব্যয় কমে যাবে তেমনি ভোগান্তি চিরতরে শেষ হবে। এছাড়া সড়ক পথে বিভিন্ন সময় ব্যবসায়ীদের চাঁদাবাজির শিকার হতে হয়। তাই নাভারণ থেকে মুন্সিগঞ্জ পর্যন্ত রেলপথ বাস্তবায়নের সুনির্দিষ্ট সময়কাল জনগণের সামনে তুলে ধরতে হবে। পাটকেলঘাটা বাণিজ্যিক শহর। আমাদের দীর্ঘদিনের দাবি পাটকেলঘাটাকে উপজেলায় উন্নীত করা হোক। কারণ পাটকেলঘাটা উপজেলা হলে এখানকার ব্যবসা-বাণিজ্যের আরও প্রসার ঘটবে, স্বাস্থ্যখাতের উন্নয়ন হবে, শিক্ষার মান বৃদ্ধি করা সম্ভব হবে।
ব্যবসায়ীরা যাতে স্বল্প সুদে ও স্বল্প সময়ে ঋণ পায় তার ব্যবস্থা করতে হবে।
তিনি বলেন,
সব উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন থাকলেও নানা জটিলতার কারণে তালা উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নেই। আমরা চাই যিনি জনপ্রতিনিধি নির্বাচিত হবেন তিনি অবশ্যই ফায়ার স্টেশন আমাদের উপহার দেবেন।
পাটকেলঘাটা বলফিল্ড চার রাস্তার মোড়ে একটা ওভার ব্রিজ চাই। কারণ এটা একটা গুরুত্বপূর্ণ জায়গা, এ মোড়ে সারাক্ষণ ভিড় লেগে থাকে। রাস্তা পারাপারে মানুষ ভোগান্তিতে পড়ে।
তিনি আরও বলেন, বর্তমানে পাটকেলঘাটা নীলিমা ইকোপার্ক মানুষের মনে জায়গা করে নিয়েছে। এটা সম্প্রসারণের মাধ্যমে নির্বাচিত জনপ্রতিনিধি মানুষের বিনোদনের ব্যবস্থা করবেন বলে আশা রাখি।
এছাড়াও পাটকেলঘাটার যুগিপুকুর-তৈলকূপি-শাকদার্হ বিভিন্ন রাস্তা এখনো পাকা হয়নি। বর্ষার সময় সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়ে আশা করি নির্বাচিত জনপ্রতিনিধি এসব রাস্তা পাকাকরণের মাধ্যমে এলাকার মানুষের ভোগান্তি লাঘব করবেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version