Site icon suprovatsatkhira.com

তালায় মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

তালা প্রতিনিধি: সাতক্ষীরার তালায় মুক্তিযোদ্ধা দিবস পালন উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১ ডিসেম্বর বেলা ১১টায় মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের আয়োজনে একটি র‌্যালী সংসদ চত্ত্বর থেকে বের হয়ে উপ-শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাষ্টার আব্দুস সোবহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন।
বিশেষ অতিধি ছিলেন তালা প্রেসক্লাবের সভাপতি প্রণব ঘোষ বাবলু, জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন।
উপজেলা নির্বাহী অফিসার বলেন, ৩০ লাখ শহীদের রক্ত এবং ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা লাল সবুজের এই পতাকা পেয়েছি। এটা জাতীর একটি বড় অর্জন।
তিনি বলেন, ১৯৭৫ সালে একটি কালো থাবা জাতির জনকের সপরিবারে হত্যা করে। তারা এই হত্যার মাধ্যমে বোঝাতে চেয়েছিলো মুক্তিযুদ্ধের চেতনা হারিয়ে গেছে। কিন্তু আজও সেটি ঐ অপশক্তি নেভাতে পারেনি। এটি আমাদের একটি অপূরণীয় পাওয়া। আমরা দেশ স্বাধীন পেয়েছি এবং সকলে মুক্তিযুদ্ধের ঘটনাকে যথাযথ সম্মান দিতে পারি বলে সকলকে আহবান জানান তিনি।
বীর মুক্তিযোদ্ধা কোহিনুর বিশ্বাসের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন তালা প্রেসক্লাবের সভাপতি প্রণব ঘোষ বাবলু, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজ উদ্দীন, ডেপুটি কমান্ডার মাস্টার আলাউদ্দীন জোয়াদ্দার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক জাহিদুর রহমান লিটু প্রমুখ। এসময় মুক্তিযোদ্ধা আ: রশিদ, ফজলু রহমান, সমার সরদার, তবিবুর রহমান, সিরাজ সরদার, মনোয়ার হোসেন, হাবিবুর রহমান প্রমুখ। আলোচনা সভার পূর্বে দেশের গান পরিবেশন করেন তালা মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক একাডেমির শিল্পীবৃন্দ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version