Site icon suprovatsatkhira.com

তালায় আচরণবিধি লঙ্ঘন করে বিএনপির কর্মী সমাবেশের চেষ্টা

সৌমেন মজুমদার, তালা: তালায় বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধি ভঙ্গ করে কর্মী সমাবেশ করার চেষ্টা কালে পুলিশ ও উপজেলা প্রশাসন পণ্ড করে দিয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার দুপুরে উপজেলার কলিয়া গ্রামের দায়েম আলী শেখের ছেলে ময়েজ উদ্দীনের বাড়ি। ময়েজ উদ্দীন শেখ তেঁতুলিয়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক। দলের মনোনীত সংসদ সদস্য প্রার্থী হাবিবুল ইসলাম হাবিব তেঁতুলিয়া ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা কর্মীদের নিয়ে গণসংযোগ এবং মধ্যাহ্ন ভোজের আয়োজন করেন। ঘটনা স্থলে তালা থানা পুলিশ এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস উপস্থিত হয়ে সেটি প- করে দেন। এর আগে শুক্রবার বিকালে মদনপুর বাজারে নেতা-কর্মীদের নিয়ে এই সংসদ সদস্য প্রার্থী এক পথসভা করেন।
এব্যাপারে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শফিকুল ইসলাম জানান, কলিয়ায় আমাদের একটি কর্মী সমাবেশ ছিলো এবং দুপুরে খাবার ব্যবস্থা ছিলো। কিন্তু পুলিশ সেটি প- করে দিয়েছে।
তালা থানা অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এমন ঘটনা শুনে তাৎক্ষনিক সেখানে তালা পুলিশ উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পায় এবং সেটি বন্ধ করে দেওয়া হয়।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস জানান, প্রতিক বরাদ্দের আগে কোন প্রার্থী গণসংযোগ, কর্মী সমাবেশ করতে পারবে না। তাহলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা হবে। তার এমন কার্যক্রমের বিষয়টি টের পেয়ে সেখানে গিয়ে সত্যতা পাওয়া গেছে এবং সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version