Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় আইনশৃঙ্খলা বিষয়ক সভায় ডিসি মোস্তফা কামাল: কোন সন্ত্রাসী কার্যক্রম বরদাশত করা হবে না

কলারোয়া প্রতিনিধি: কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়ন পরিষদ চত্বরে সোমবার একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।
কলারোয়া উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এসএম মোস্তফা কামাল।
এ সময় প্রধান অতিথি বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকলে যার যার পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। ভোটদান থেকে কেউ বিরত রাখার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
সন্ত্রাসীদের প্রতি কঠোর হুশিয়ারী উচ্চারণ করে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, কোন সন্ত্রাসী কার্যক্রম বরদাশত করা হবে না। কোন ভোটারকে প্রভাবিত, ভয়ভীতি ও চাপ সৃষ্টির চেষ্টা করা হলে সমুচিত জবাব দেয়া হবে। নিরাপত্তা বিঘ্নিত হলে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী কোন ছাড় দেয়া হবে না।
সাতক্ষীরায় বর্তমানে শান্তির সুবাতাসে অনন্য নজির স্থাপন হয়েছে উল্লেখ করে ভোটারদের উদ্দেশ্যে জেলা রিটার্নিং অফিসার আরো বলেন, ভোট কেন্দ্রে যাতে নিরাপদে যেতে পারেন সেই পরিবেশ তৈরি করতেই আজকের এই সভা। আপনারা ভোট দেবেন আর আমরা ভোট গ্রহণ করে নির্বাচন কমিশনে পাঠাবো। আমি নিশ্চয়তা দিচ্ছি- আপনারা আপনাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।
তিনি আরো বলেন- নিবার্চনের রোডম্যাপ অনুযায়ী আগামী ৯ ডিসেম্বর প্রার্থিতা স্পষ্ট হবে। ১০তারিখে প্রতীক বরাদ্দের পর সকল রাজনৈতিক দলের প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীরা তাদের প্রচার-প্রচারণা চালাবেন। সেসময় কেউ বাঁধা সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
সহকারি রিটার্নিং অফিসার ও ইউএনও এবং ওসিসহ নির্বাচনে সংশ্লিষ্টদের উদ্দেশ্যে ডিসি এসএম মোস্তফা কামাল বলেন, কেউ যাতে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন না করতে পারে সেদিকে সজাগ থাকবেন। কেউ যাতে হয়রানি বা কষ্টের শিকার না হন তার জন্য যথাযথ ব্যবস্থা নিতে হবে এবং তার ভোট দেয়ার নিশ্চয়তা দিতে হবে।
এ সময় বিশেষ অতিথির বক্তব্যে সাতক্ষীরা জেলা পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, একাদশ সংসদ নির্বাচনকে চ্যালেঞ্জ মনে করে সাতক্ষীরাকে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় শান্তির জনপদে পরিণত করা হয়েছে। সকলে নির্বাচনের বিধিমালা অনুসরণ করতে হবে। নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
আইনশৃংখলা রক্ষায় ভোটারদের যেকোন শংকা দূর করে আশান্বিত হওয়ার আহবান জানিয়ে এসপি সাজ্জাদুর রহমান আরো বলেন, যার ভোট সেই দেবেন, যাকে খুশি তাকেই দেবেন। বিচার বিবেচনা করে ভোট দেবেন।
সভায় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন র‌্যাব সাতক্ষীরার কমান্ডার মেজর মাহবুব, কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা, লাঙ্গলঝাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার নূরুল ইসলাম, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সিদ্ধেস্বর চক্রবর্তী, কলারোয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সস্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, উপজেলা ঈমাম পরিষদের সভাপতি প্রমুখ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version