Site icon suprovatsatkhira.com

সাত সকালে প্রাণ সায়ের খালের দুর্দশা দেখতে বেরিয়ে পড়লেন ডিসি মোস্তফা কামাল

সুপ্রভাত সাতক্ষীরা ডেস্ক: সাতক্ষীরা শহরের মধ্যদিয়ে প্রবাহিত প্রাণসায়ের খালের দুর্দশা দেখতে সাত সকালে বেরিয়ে পড়লেন নবাগত জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। আর এ সময় তার সাথে ছিলেন সমস্যা-সম্ভাবনায় সাতক্ষীরার পথ প্রদর্শক হিসেবে ভূমিকা পালনকারী পত্রিকার সম্পাদকবৃন্দ।
ঠিক এমনই দৃশ্য দেখা গেলো রোববার (৪ নভেম্বর) ভোর সাড়ে ৬টায়। জেলা প্রশাসকের নেতৃত্বাধীন টিমটি শহরের বড় বাজার ব্রিজ থেকে শুরু করে লাবসার থানাঘাটা ব্রিজ পর্যন্ত পদযাত্রা করে খালের দুর্দশার চিত্র অবলোকন করেন এবং স্থানীয়ভাবে কি করলে প্রাণ সায়ের খালকে বাঁচানো যায়- তা উপলব্ধি করার চেষ্টা করেন।
এ সময় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, প্রাণ সায়ের খাল রক্ষা করতে সকলকে এগিয়ে আসতে হবে। সচেতনতা সৃষ্টি করতে হবে। এ খালকে বাঁচানো না গেলে সাতক্ষীরা শহর বসবাসের অযোগ্য হয়ে পড়বে। এজন্য খুব দ্রুতই পদক্ষেপ গ্রহণ করা হবে।
জেলা প্রশাসকের সাথে এ সময় উপস্থিত ছিলেন, দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জিএম নুর ইসলাম, দৈনিক পত্রদূতের উপদেষ্টা সম্পাদক আবুল কালাম আজাদ, দক্ষিণের মশালের সম্পাদক আশেক-ই-এলাহী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারী, সাতনদী সম্পাদক হাবিবুর রহমান, আজকের সাতক্ষীরার সম্পাদক মহাসিন হোসেন বাবলু, সাপ্তাহিক সূর্যের আলোর সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী, সুপ্রভাত সাতক্ষীরার সাব এডিটর গাজী আসাদ প্রমুখ।
প্রসঙ্গত, নবাগত জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল শনিবার বিকালে সাতক্ষীরা থেকে প্রকাশিত পত্রিকার সম্পাদকদের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেন।
এ সময় তাদের মধ্যে সাতক্ষীরার সমস্যা-সম্ভাবনা নিয়ে বিভিন্ন বিষয় আলোচনা হয়। উঠে আসে সাতক্ষীরার নদ-নদী-খাল দখল হয়ে যাওয়ার চিত্র। ওই সভায় সিদ্ধান্ত নিয়েই পত্রিকার সম্পাদকদের নিয়ে রোববার ভোরে খালের দুর্দশা দেখতে বেরিয়ে পড়েন জেলা প্রশাসক।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version