Site icon suprovatsatkhira.com

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে রিটার্নিং অফিসার মোস্তফা কামাল: সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সর্বশক্তি প্রয়োগ করা হবে

ডেস্ক রিপোর্ট: আসন্ন একাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সাতক্ষীরা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এসএম মোস্তফা কামাল।
শুক্রবার (১৬ নভেম্বর) বিকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়ে মিলিত হন তিনি।
এ সময় সাংবাদিকদের সহযোগিতা কামনা করে রিটার্নিং অফিসার এসএম মোস্তফা কামাল বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সর্বোচ্চ কঠোরতা অবলম্বন করা হবে। স্মার্ট ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে নির্বাচনের যাবতীয় কার্যক্রম পরিচালনা করা হবে। নির্বাচন পূর্ব, নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তী যে কোন সমস্যা, সংকট বা সহিংসতা মোকাবেলা এবং নির্বাচনে ভোটাররা যাতে নিজ ইচ্ছায় পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন- সেজন্য সর্বশক্তি প্রয়োগ করা হবে।
তিনি বলেন, একাদশ সংসদ নির্বাচন বাংলাদেশের অন্য যে কোন নির্বাচনের চেয়ে গুরুত্বপূর্ণ ও ভিন্নধর্মী নির্বাচন। নির্বাচিত সরকারের অধীনে এটাই প্রথম নির্বাচন। আর এই নির্বাচনে সব দল অংশগ্রহণের ঘোষণা দেওয়ায় নতুন মাত্রা যুক্ত হয়েছে।
তিনি বলেন, ১৮ নভেম্বরের মধ্যে সম্ভাব্য প্রার্থীদের সকল ব্যানার ফেস্টুন নামিয়ে ফেলতে হবে। এজন্য রিটার্নিং অফিসারের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। নির্বাচনী আচরণ বিধি মানুষকে বিশেষ করে প্রার্থীদের জানানোর জন্য লিফলেট বিতরণ করা হবে।
রিটার্নিং অফিসার বলেন, আচরণ বিধি সম্পর্কে প্রার্থীদের প্রথমে সতর্ক করা হচ্ছে। মনিটরিং সেলের মাধ্যমে এটা সার্বক্ষণিক নজরদারিতে থাকবে। নজরদারিতে থাকবে সোস্যাল মিডিয়াও।
জেলা প্রশাসক বলেন, আমরা বাঙালি। মুক্তিযুদ্ধ আমাদের চেতনাকে জাগ্রত করে। আমরা যদি আমাদের শহিদদের আত্মার শান্তি ও সম্ভ্রম হারানো মা-বোনদের সম্মান জানাতে চাই- তাহলে সকল অপশক্তিকে প্রতিহত করতে একসাথে কাজ করতে হবে।
সাতক্ষীরা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শাহ আব্দুল সাদী, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ, জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি জিএম নুর ইসলাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, আবুল কালাম আজাদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারীসহ অনলাইন নিউজ পোর্টাল, সংবাদপত্র, সংবাদ সংস্থা, রেডিও ও টেলিভিশনের সংবাদ কর্মীরা এই মতবিনিময়ে অংশ নেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version