Site icon suprovatsatkhira.com

রবি ও খরিপ-১ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচি উদ্বোধন

ডেস্ক রিপোর্ট: ২০১৮-১৯ অর্থ বছরের রবি মৌসুমে বোরো, সরিষা, ভুট্টা ও বিটি বেগুন এবং পরবর্তী খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালীন তিল ও গ্রীষ্মকালীন মূগ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (০১ নভেম্বর) দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলা মিলনায়তনে এই কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
সাতক্ষীরা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ কাজী আব্দুল মান্নানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘কৃষকরাই দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি। কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার ব্যাপক সহায়তা দিয়ে যাচ্ছে। এখন আর সারের জন্য লাইন দিতে হয় না, সার কৃষককে খুঁজে নেয়। এটাই জননেত্রী শেখ হাসিনার উদারতা ও দেশের মানুষের জন্য ভালবাসা। জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, তাই তিনি বাংলাদেশকে আরো সামনের দিকে এগিয়ে নিতে ডেল্টাপ্লান হাতে নিয়েছেন।
এ সময় তিনি দেশের শান্তি ও অগ্রগতির জন্য আবারও নৌকায় ভোট দেওয়ার আহবান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা মো. নুর ইসলাম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আমজাদ হোসেন ও ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ ফজলুর রহমান প্রমুখ। ইপস্থিত ছিলেন উপসহকারি কৃষি অফিসার রঘুজিৎ গুহ, অমল কুমার ব্যাণার্জী, নীল কণ্ঠ সরকার, এস.এম ইকবাল আহম্মদ, মো. আব্দুস সাত্তার প্রমুখ। মাল্টি মিডিয়া প্রজেক্টরের মাধ্যমে জাতীয় ইঁদুর নিধন অভিযান সম্পর্কে প্রতিপাদ্য উপাস্থাপন করেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আমজাদ হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন উপসহকারি কৃষি অফিসার সীমন্ত কুমার দাস।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version