Site icon suprovatsatkhira.com

ভারত থেকে অবৈধভাবে দেশে প্রবেশের পথে শিশুসহ ৪১ নারী-পুরুষ আটক

এম ওসমান, বেনাপোল: যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী ও দৌলতপুর সীমান্তে পৃথক অভিযান চালিয়ে অবৈধভাবে ভারত থেকে দেশে প্রবেশের পথে শিশুসহ ৪১ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে বিজিবি। শুক্রবার সকালে তাদের আটক করা হয়।
আটককৃদের মধ্যে ২৩ জন পুরুষ, ১০ জন নারী ও ৮টি শিশু রয়েছে। আটককৃতদের বাড়ি যশোর, ফরিদপুর, গোপালগঞ্জ, টাঙ্গাইল ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন জেলায়।
বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) খুলনা-২১ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, বেনাপোল সীমান্তের পুটখালী ও দৌলতপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। এদের মধ্যে পুটখালী থেকে ৯ নারী, ৬ শিশু ও ১৮ পুরুষ এবং দৌলতপুর সীমান্ত থেকে ১ নারী, ১ শিশু ও ৬ জন পুরুষকে আটক করা হয়।
তিনি আরও জানান, আটক কয়েকজন বাংলাদেশি নাগরিক ভারতে বসবাসকারী নিকট আত্মীয়দের সঙ্গে দেখা-সাক্ষাৎ করার জন্য দালালের মাধ্যমে অবৈধ পথে ভারতে গিয়েছিল। আর অন্যান্যরা ইতোপূর্বে ভালো বেতনে কাজের প্রত্যাশায় দালালদের প্রলোভনে পড়ে একাকি বা সপরিবারে অবৈধভাবে ভারতে গিয়েছিল। তারা অধিকাংশই ভারতের মুম্বাই, নদীয়া ও কলকাতা শহরের বিভিন্ন বাসা-বাড়িতে গৃহকর্মী, গার্মেন্টসকর্মী এবং নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করতো বলে জানিয়েছে। আটকদের অবৈধভাবে প্রবেশের অভিযোগে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version