Site icon suprovatsatkhira.com

বিএনপির মনোনয়ন: সাতক্ষীরা-১: হাবিবুল ইসলাম হাবিব; সাতক্ষীরা-২: রহমতউল্লাহ পলাশ, সাতক্ষীরা-৩: ডা. শহিদুল আলম, সাতক্ষীরা-৪: কাজী আলাউদ্দিন

ন্যাশনাল ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দ্বিতীয় দিনের মতো দলীয় মনোনয়নের চিঠি দিচ্ছে বিএনপি। মঙ্গলবার (২৭ নভেম্বর) সকাল ১০টায় দ্বিতীয় দিনের মনোনয়নের চিঠি দেওয়া শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয় বেলা সাড়ে ১২টায়।
মনোনয়নের চিঠি বিতরণ উপলক্ষে মঙ্গলবার সকাল থেকেই রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় ঘিরে মনোনয়নপ্রত্যাশী ও তাদের নেতা-কর্মী-সমর্থকদের ভিড় দেখা যায়।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থীদের মনোনয়নপত্র দেওয়ার কার্যক্রম শুরু হয় সোমবার (২৬ নভেম্বর) বিকেলে। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার তিনটি মনোনয়নপত্র দেওয়ার মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু করা হয়।
প্রথমদিন বরিশাল, রংপুর ও রাজশাহী বিভাগের মনোনয়নপ্রাপ্তদের মধ্যে চিঠি দেওয়া হয়। রাত সাড়ে ১১টা নাগাদ ওই তিন বিভাগের মনোনয়নপত্র দেওয়া শেষ হওয়ার পর আংশিকভাবে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ, খুলনা বিভাগের কিছু প্রার্থীকে মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে।
মঙ্গলবার বিএনপির মনোনয়ন পেলেন যারা-
খুলনা বিভাগ: সাতক্ষীরা-১: হাবিবুল ইসলাম হাবিব; সাতক্ষীরা-২: রহমতউল্লাহ পলাশ, সাতক্ষীরা-৩: ডা. শহিদুল আলম, সাতক্ষীরা-৪: কাজী আলাউদ্দিন। খুলনা-৪: মুফতি রেজাউল করিম।
ঝিনাইদহ-৩: মনির খান। যশোর-২: সাবিরা সুলতানা; যশোর-৫: মুফতি মো. ওয়াক্কাস (জমিয়তে উলামায়ের একাংশ)।
মেহেরপুর-১: মাসুদ অরুন; মেহেরপুর-২: আমজাদ হোসেন। কুষ্টিয়া-১: রেজা আহমেদ; কুষ্টিয়া-২: ফরিদা ইয়াসমিন ও মুহাম্মাদ আহসান হাবিব লিংকন [জাতীয় পার্টি (জাফর)]; কুষ্টিয়া-৩: অধ্যক্ষ সোহরাব উদ্দিন; কুষ্টিয়া-৪: মেহেদি আহমেদ রুমি। নড়াইল-২: চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ (এনপিপি)।
ঢাকা বিভাগ: ঢাকা-১: ফাহিমা হোসাইন জুবলী ও খন্দকার আবু আশফাক; ঢাকা-২: আমান উল্লাহ আমান; ঢাকা-৩: গয়েশ্বর চন্দ্র রায়; ঢাকা-৪: সালাহউদ্দিন আহমেদ; ঢাকা-৫: নবীউল্লাহ নবী; ঢাকা-৬: ইশরাক হোসেন ও আবুল বাশার; ঢাকা-৮: মির্জা আব্বাস; ঢাকা-৯: হাবীব-উন নবী সোহেল; ঢাকা-১২: সাইফুল আলম নীরব; ঢাকা-১৩: আবদুস সালাম ও আতাউর রহমান ঢালী; ঢাকা-১৪: আমিনুল হক ও সৈয়দ আবু বকর সিদ্দিক; ঢাকা-১৬: মোহাম্মদ আহসান উল্লাহ হাসান; ঢাকা-১৭: মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী; ঢাকা-১৮: এস এম জাহাঙ্গীর হোসেন ও মো. বাহাউদ্দীন সাদী; ঢাকা-১৯: ডা. দেওয়ান মো. সালাহ্উদ্দিন; ঢাকা-২০: ব্যারিস্টার জিয়াউর রহমান ও সুলতানা আহমেদ।
নরসিংদী-১: খায়রুল কবির খোকন; নরসিংদী-৩: সানাউল্লাহ মিয়া ও মনজুর এলাহী।
ফরিদপুর-১: শাহ মোহাম্মদ আবু জাফর; ফরিদপুর-২: শহীদুল ইসলাম বাবুল; ফরিদপুর-৪: শাহরিয়া ইসলাম শায়লা।
গোপালগঞ্জ ২: কে এম বাবর। রাজবাড়ী-১: আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম। কিশোরগঞ্জ-১: রেজাউল করিম।
টাঙ্গাইল-১: ফকির মাহবুব আনাম স্বপন ও সরকার শহীদুল ইসলাম; টাঙ্গাইল-২: সুলতান সালাউদ্দিন টুকু ও শামছুল আলম তোফা; টাঙ্গাইল-৩: লুৎফর রহমান খান আজাদ ও মাইনুল ইসলাম, টাঙ্গাইল-৪: লুৎফর রহমান মতিন ও আব্দুল হালিম; টাঙ্গাইল-৫: মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান ও ছাইদুল হক ছাদু; টাঙ্গাইল-৬: গৌতম চক্রবর্তী ও নুর মোহাম্মদ খান; টাঙ্গাইল-৭: আবুল কালাম আজাদ সিদ্দিকী ও সাঈদ সোহরাব।
মুন্সিগঞ্জ ১: শাহ মোয়াজ্জেম হোসেন ও মীর সরফত আলী সপু; মুন্সিগঞ্জ-২: শাহ সৈয়দ সরোয়ার।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version