Site icon suprovatsatkhira.com

পাইকগাছায় সরকারি জায়গায় অবৈধ স্থাপনা

পাইকগাছা প্রতিনিধি: পাইকগাছার শিববাটী ব্রীজের দক্ষিণপাশের বাইপাস সড়কের পাশের সরকারি জায়গায় গড়ে তোলা হয়েছে অবৈধ স্থাপনা। ফলে একদিকে যেমন ধ্বংস হয়ে যাচ্ছে বনায়ন অপরদিকে নষ্ট হচ্ছে প্রাকৃতিক সৌন্দর্য, সৃষ্টি হচ্ছে যানজট। অবৈধ স্থাপনা উচ্ছেদসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন এলাকাবাসী।
সূত্রমতে, পাইকগাছা-কয়রা সড়কের কপোতাক্ষ নদের উপর নির্মিত শিববাটী ব্রীজের দক্ষিণ পাশের বাইপাস সড়কের দুই পাশে সরকারি জায়গার উপর গড়ে উঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা। কর্তৃপক্ষের নজরদারি না থাকায় যে যার ইচ্ছেমত স্থাপনা স্থাপন করে চলেছেন। কেউ করেছেন মটরসাইকেল স্ট্যান্ড, কেউ আবার করেছেন ইজিবাইক ও নসিমন স্ট্যান্ড। শাহীন, ইদ্রিস, রব গাইনসহ অনেকেই আবার টি স্টলসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। অনেকেই অভিযোগ করেছেন রাতে সামাজিক বনায়নের গাছ নষ্ট করে এ সব স্থাপনা গড়ে উঠছে। এ সব অবৈধ স্থাপনা দ্রুত উচ্ছেদ করা না হলে এরা এক সময় স্থায়ীভাবে প্রতিষ্ঠিত হয়ে যাবে। আর এতে সরকারি জায়গা বেদখল হওয়ার পাশাপাশি সামাজিক বনায়ন ধ্বংস হয়ে যাবে।
এ ব্যাপারে ব্যবসায়ী শাহীন জানান, গত ১ মাস আগে তিনি ঘর নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছেন।
সহকারী কমিশনার (ভূমি) ডাঃ আব্দুল আউয়াল জানান, সরকারি জায়গার উপর স্থাপনা করা আইনগত দন্ডনীয়। যদি কেউ এ ধরণের অবৈধ পন্থায় স্থাপনা গড়ে তুলে থাকেন তাহলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version