Site icon suprovatsatkhira.com

দেবহাটায় মাদক বিরোধী সাইকেল র‌্যালি ও পথসভায় বক্তারা: উন্নত দেশ গড়তে হলে মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা করেতে হবে

মীর খায়রুল আলম/সাইফুল ইসলাম নিবর, দেবহাটা: ‘মাদক সেবন করে যারা সমাজের শত্রু তারা, মাদক নির্মূল করব সুস্থ জাতি গড়ব, প্রাণপন লড়ব, মাদক মুক্ত দেশ গড়ব’ শ্লোগানে দেবহাটায় মাদক বিরোধী সাইকেল র‌্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৫ নভেম্বর) বেলা ১১টায় সরকারি খানবাহাদুর আহছান উল্লা কলেজ রোভার গ্রুপের আয়োজনে লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিস, ঢাকা আহছানীয়া মিশন ও চেতনা’র সহযোগিতায় এ র‌্যালি অনুষ্ঠিত হয়। কলেজ ক্যাম্পাস হতে বর্ণাঢ্য র‌্যালিটি বের হয়ে উপজেলা সখিপুর, পারুলিয়া, নওয়াপাড়া, দেবহাটা সদর ইউনিয়নের বিভিন্ন বাজার ও মোড় প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়। র‌্যালি পরবর্তী সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার হাফিজ আল আসাদ, দেবহাটা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হাই।
এর আগে কলেজ চত্বরে এক আলোচনা সভায় সরকারি খানবাহাদুর আহছান উল্লা কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন লায়ন্স ক্লাব ওয়েসিস’র প্রতিষ্ঠাতা ও সাবেক ডিস্ট্রিক্ট গর্ভনর শেখ আনিছুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ঢাকা আহছানিয়া মিশনের ডেপুটি ডাইরেক্টর ও হেল্থ বিভাগের প্রধান ইকবাল মাসুদ, ভাইস প্রেসিডেন্ট সাবিনা ইয়াসমিন মুক্তি, পাস্ট প্রেসিডেন্ট জাকিয়া সুলতানা, কলেজের উপাধ্যক্ষ আব্দুল মজিদ। এ সময় আরো উপস্থিত উপস্থিত ছিলেন, কেবিএ কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান আকবর আলী, সাচিবিক বিদ্যা বিভাগের প্রধান সহকারি অধ্যাপক মনিরুজ্জামান মহসিন, রসায়ন বিভাগের অধ্যাপক স্বপন কুমার মন্ডল, আশার আলো’র নির্বাহী পরিচালক আবু আব্দুল্লাহ আল আজাদ, কলেজের সাবেক সিনিয়র রোভার সুব্রত কুমার বিশ্বাস, আব্দুল কাদের প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন কেবিএ কলেজের প্রভাষক আবু তালেব।
সভায় বক্তারা বলেন, সুস্থ জাতি গড়তে মাদক মুক্ত দেশ গড়ার বিকল্প নেই। দেশের উন্নয়ন ও অগ্রগতির প্রধান অন্তরায় হল মাদক। মাদক সমাজকে কুড়ে কুড়ে খাচ্ছে। যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। সমাজ থেকে মাদকমুক্ত করতে পারলে একটি উন্নত দেশ গড়া সম্ভব হবে। এ কারণে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক নির্মূলে কঠোর ব্যবস্থা নিয়েছেন। মাদকমুক্ত বাংলাদেশ গড়তে পুলিশ, র‌্যাব, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছেন। সাম্প্রতিক মাদক ব্যবসায়ী অনেকই বন্দুক যুদ্ধে নিহত হয়েছেন। তাছাড়া বিভিন্ন সময় মাদক সেবী ও বিক্রেতাদের আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা আটক করে জেল জরিমানা প্রদান করছেন। বক্তারা আরো বলেন, যখন কেউ মাদকে আসক্ত হয়। তখন তার পরিবার, সমাজ সবাই ক্ষতিগ্রস্ত হয়। তাই মাদক মুক্ত দেশ গড়তে যুব সমাজকে সচেতন করতে হবে। আর তাই মাদক প্রতিরোধে সকলকে এক হয়ে কাজ করতে হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version