Site icon suprovatsatkhira.com

ডিজিটাল আইনে মামলার প্রস্তুতি: সাতক্ষীরার শিল্পী পরিবার নিয়ে ফেইসবুকে অপপ্রচার

ডেস্ক রিপোর্ট: একটি শিল্পী পরিবারের মা ও মেয়েকে নিয়ে ফেইসবুকে আপত্তিকর মন্তব্য করেছে একটি কুচক্রী মহল। এর ফলে সাধারণের মধ্যে যেমন প্রতিক্রিয়া দেখা দিয়েছে তেমনি সাতক্ষীরার সংস্কৃতি জগতেও বিরুপ প্রভাব পড়েছে। এরই মধ্যে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে ভুক্তভোগী সূত্রে জানা গেছে।
সাতক্ষীরার সাবরিনা ইয়াসমিন প্রমা একজন খ্যাতিমান সঙ্গীত শিল্পী। তিনি জেলা শহরের বিভিন্ন সাংস্কৃতিক কর্মকা- ছাড়াও জেলার বাইরে বিভিন্ন কনসার্টে অংশ নিয়ে খ্যাতি লাভ করেছেন।
সূত্রে জানা গেছে তার সাথে শরিফ আহেমদ শুভ নামে এক মিউজিশিয়ানের পরিচয় ঘটে। এই পরিচয়ের সূত্র ধরে মিথ্যা ও প্রতারণামূলক তথ্য দিয়ে শুভ তাকে পরিবারের অমতে বিয়ে করে। কিছুদিনের মধ্যে প্রমা জানতে পারে শুভ ইয়াবা আসক্ত এবং তার আগেও একবার বিয়ে হয়েছে। এ নিয়ে দুইজনের মধ্যে দূরত্ব সৃষ্টি হলে এক পর্যায়ে তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়।
শিল্পী প্রমা জানান, এর পর থেকে শরিফ আহমেদ শুভ ক্রোধের আগুনে জ্বলতে থাকে। তাকে বিভিন্ন সময়ে যেখানে সেখানে অপমান করবে বলে হুমকি দিতে থাকে। এমনকি তার পরিবারের সবাইকে জড়িয়ে নানা কল্পকাহিনী প্রচার করে সমাজে তাদের কলংকিত করে দেবে বলেও হুমকি দিতে থাকে।
এদিকে এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে তাকে জিজ্ঞাসাবাদ করতে গেলে সম্প্রতি প্রমার ভাই আল হুসাইন অমির হাতাহাতি হয়। এ সময় শরিফ আহমেদ শুভ, জ্যামি ও সংসদ সদস্য রিফাত আমিনের ছেলে রুমনের সহায়তায় সাতনদীর স্টাফ রিপোর্টার আল হুসাইন অমিকে মারধর করা হয়। বিষয়টি অবশ্য কিছুদিনের মধ্যে চাপা পড়ে যায়।
এদিকে গত ৬ নভেম্বর রাতে শহরের কাটিয়ায় পৌরসভার পেছনে হরিজনপল্লীতে শ্যামা কালিপূজা উপলক্ষে কনসার্ট বসে। সেখানে মিউজিশিয়ান শরিফ আহমেদ শুভ এবং জ্যামি অংশ নেন। কাকতালীয়ভাবে ওই কনসার্টে শরিফ আহমেদ শুভর সাথে দেখা হয় অমির বড় ভাই আল আমিন প্রমীর। দেখামাত্রই শুভ ও তার ইয়াবা সাথী জ্যামির মধ্যে আগের বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তা দুইপক্ষের হাতাহাতিতে রুপ নেয়। এতে আল আমিন প্রমি কমবেশি আহত হন। একই সাথে আহত হন শরিফ আহমেদ শুভ। অপরদিকে শিল্পী প্রমি এ ঘটনার নিন্দা জানিয়েছেন ফেইসবুক স্টাটাসে।
এ ঘটনার পর গভীর রাতে জ্যামি শিল্পী প্রমার মা মমতাজ বেগমকে টেলিফোন করে অকথ্য ভাষায় গালিগালাজ করে। তাদেরকে হুমকি দিয়ে বলে কত ধানে কত চাল দেখতে পারবেন। এখন জেল খাটাবো। এর একদিন পর শরিফ আহমেদ শুভ বাদি হয়ে সাতক্ষীরা থানায় মামলা করেন। এই মামলায় তিনি উদ্দেশ্যমূলকভাবে আল হুসাইন অমি, তার বড় ভাই আল আমিন প্রমি, মা মমতাজ বেগম এবং বোন বিশিষ্ট শিল্পী সাবরিনা ইয়াসমিন প্রমাকে আসামি করে ভুয়া ও কল্পকথা সাজিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এদিকে শুভর দেওয়া অভিযোগ যাচাই বাছাই না করে পুলিশ কিভাবে মামলাটি রেকর্ডভূক্ত করলো তা নিয়েও প্রশ্ন তুলেছেন ভুক্তভোগীরা।
এদিকে শুভ এবং জ্যামি ফেইসবুকে শিল্পী প্রমা ও তার মা মমতাজকে নিয়ে আপত্তিকর মন্তব্য করতে শুরু করেছে। অস্বাভাবিক কথাবার্তা পোস্ট করে তারা ফায়দ লোটার চেষ্টা করছে। এ নিয়ে সাতক্ষীরার সাংস্কৃতিক সমাজ এবং সর্ব সাধারণের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এরই মধ্যে বিষয়গুলি অভিযোগ আকারে পুলিশের নজরে আনা হয়েছে। এ বিষয়ে শুভসহ অন্যদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে শিল্পী প্রমার পরিবার।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version