Site icon suprovatsatkhira.com

চুকনগরে পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টা, গাছ গাছালি উপড়ে দেয়ার অভিযোগ

চুকনগর (খুলনা) প্রতিনিধি: চুকনগরে পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। উপপে দেওয়া হয়েছে ওই সম্পত্তিতে লাগানো প্রায় ৫০টির মত গাছের চারা। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
ডুমুরিয়া উপজেলার চুকনগর গ্রামের মৃত সুধম চন্দ্র রায়ের ছেলে বিন্দাবন রায় জানায়, চুকনগর মৌজার ১৩ শতক জমি রয়েছে তার পিতা সুধম চন্দ্র রায়ের। মাঠ জরিপেও জমিটি তার পিতার নামে আছে। নাম পর্তন কেসের হুকুম মোতাবেক পিতার অংশ হতে ১৩শতক জমি কর্তন করে তার নিজের নামে ও ভাই বিপ্লব রায়ের নামে আসে। তাছাড়া পৈত্রিক সূত্র হতে আজ অবধি তারা জমিটি ভোগদখল ও চাষাবাদ করে আসছে। এমতাবস্থায় গত ১৬ নভেম্বর বেলা ১টার দিকে বরিশাল জেলার বানাই গ্রামের মৃত নগেন্দ্রনাথ বর্মন এর ছেলে মাখন লাল বর্মন, মাখন লাল বর্মন এর ছেলে অজ্ঞন বর্মন, ঝুনু ও চুকনগর গ্রামের মৃত সামছের সরদারের ছেলে মুক্তার আলী সরদারসহ ৭-৮ জন অনাধিকার প্রবেশ করে ২৬টি আমের চারা, ১০ নারকেলের চারা, ৫টি সবেদার চারা ও ২টি লিচুর চারা উপড়ে জমির পাশে ফেলে দিয়ে আসে।
এ রির্পোট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে। এ ব্যাপারে মাখন লাল বর্মন সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রতাপ কুমার রায় জানান, দীর্ঘ ৬০-৭০বছর ধরে ভোগ দখলকৃত সম্পত্তি থেকে প্রশাসনের নির্দেশে জোর পূর্বক দখলের পায়তারা করছে একটি প্রভাবশালী মহল। এ ব্যাপারে কর্তৃপক্ষের কাছে প্রতিকার দাবি করেছে তারা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version