Site icon suprovatsatkhira.com

খুলনায় গেল মাসে ৪৪২ অপরাধ সংঘটিত

ডেস্ক রিপোর্ট: গত অক্টোবর মাসে খুলনা জেলা ও মহানগরের ১৭ থানা এলাকায় ৫ খুন, ১১ ধর্ষণ, ২২ নারী ও শিশু নির্যাতন এবং ২৯৭টি মাদ্রকদ্রব্যসহ মোট ৪৪২টি মামলা দায়ের হয়েছে।
গতকাল সোমবার খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এ তথ্য জানানো হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকারের উপপরিচালক ইসরাত জাহান।
সভায় বলা হয়, খুলনা জেলার নয়টি উপজেলায় গত অক্টোবর-১৮ মাসে চুরি ৫টি, খুন ৩টি, অস্ত্র আইন ৬টি, ধর্ষণ ৬টি, অপহরণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১২টি, মাদকদ্রব্য ১৩৮টি এবং অন্যান্য ৯২টিসহ মোট ২১৫টি মামলা দায়ের হয়েছে। গত সেপ্টেম্বর মাসে এ সংখ্যা ছিল ২৬৩টি।
এছাড়া মহানগরীর আটটি থানায় অক্টোবর-১৮ মাসে চুরি ৫টি, খুন ২টি, অস্ত্র আইনে ১টি, দ্রুত বিচার ১টি, ধর্ষণ ৫টি, অপহরণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১০টি, মাদকদ্রব্য ১৫৯টি এবং অন্যান্য আইনে ৪৩টি সহ মোট ২২৭টি মামলা দায়ের হয়েছে। গত সেপ্টেম্বর মাসে এ সংখ্যা ছিল ২৪৬টি।
সভায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে খুলনার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিস্তারিত আলোচনা করা হয়। নির্বাচন যেন একটি উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হতে পারে সেজন্য সভাপতি আইনশৃঙ্খলা কমিটির সবাইকে সোচ্চার ভূমিকা রাখার আহবান জানান। পাশাপাশি নির্বাচন কমিশন নির্ধারিত সময়ের মধ্যে সকল ধরনের ব্যানার, ফেস্টুন, প্যানা ইত্যাদি অপসারণের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করেন।
নির্বাচনকালীন মাদক বা অবৈধ অস্ত্রের ব্যবহার যেন কোন ভাবেই বেড়ে যেতে না পারে সেজন্য সকলকে সুনির্দিষ্ট তথ্য দিয়ে সহায়তা করার জন্য পুলিশ বিভাগের পক্ষ হতে আহবান জানানো হয়। জেলা পুলিশের পক্ষ থেকে আরো জানানো হয় নির্বাচনের সময় বৈধ কাজগপত্র ছাড়া কোন মটর সাইকেল রাস্তায় চালানো যাবে না। দুই জনের বেশি যাত্রী এক মরটসাইকেলে চড়তে পারবে না এবং সবার মাথায় হেলমেট থাকতে হবে। কোন রাজনৈতিক দলের পরিচয় নিয়ে বেআইনী কার্যকলাপ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
সভায় খুলনা জেলা পরিষদ চেয়াম্যান শেখ হারুনুর রশীদ, সিভিল সার্জন ডাঃ এএসএম আব্দুর রাজ্জাক, পুলিশ বিভাগের প্রতিনিধি, সকল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সকল ইউএনওসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version