Site icon suprovatsatkhira.com

কোন অপশক্তি তৎপর হতে পারবে না: এসপি সাজ্জাদুর রহমান: নির্বাচনকে সামনে রেখে অবৈধ অস্ত্র ও সন্ত্রাসীদের রুখতে তৎপর পুলিশ

ফাহাদ হোসেন: একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে অবৈধ অস্ত্রের ব্যবহার রোধ ও খুনি সন্ত্রাসীদের রুখতে কঠোর নজরদারি শুরু করেছে পুলিশ-র‌্যাব-বিজিবি।
জেলা পুলিশের বিশেষ শাখা জানায়, দশম জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে এ পর্যন্ত জেলায় রাজনৈতিক ব্যক্তিত্ব, ব্যবসায়ী, চোরাকারবারী ও মাদক-ব্যবসায়ীসহ খুনের সংখ্যা দেড়শ ছাড়িয়েছে। রাজনৈতিক কোন্দল বা মাদক, খুনের হেতু যাই হোক না কেন- এসব হত্যাকান্ডে ব্যবহার করা হয়েছে বিভিন্ন ধরনের অস্ত্র।
এর মধ্যে কালিগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, সদর উপজেলার আগুনপুর গ্রামে খলিলুর ও ইমদাদুল নামে দুই মাদক ব্যবসায়ী, প্রায় সমসময়ে কলারোয়া ও কালিগঞ্জে আরো দুই মাদক ব্যবসায়ী হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে বিভিন্ন আগ্নেয়াস্ত্র উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ। এ সকল অস্ত্র বর্ডার দিয়ে অবৈধ উপায়ে সাতক্ষীরা জেলায় প্রবেশ করে। আশঙ্কা করা হচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আবারো তৎপর হতে পারে অবৈধ অস্ত্রধারীরা।
জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান জানান, সাতক্ষীরা জেলায় শতাধিক মোস্ট ওয়ান্টেড আসামির মধ্যে অনেককেই আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি। অনেকেই পার্শ্ববর্তী দেশে আত্মগোপনে রয়েছে। তারা যেন কোন ধরণের অপচেষ্টা না চালাতে পারে সে জন্য আমাদের অভিযান অব্যাহত আছে।
এ বিষয়ে পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু সুন্দর নিরপেক্ষ ও সর্বজন গ্রহণযোগ্য করতে পুলিশ নির্বাচনের পূর্ববর্তী, নির্বাচনকালীন এবং নির্বাচন পরবর্তী নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। বর্তমানে নির্বাচন পূর্ববর্তী কার্যক্রম চলমান রয়েছে। পুলিশ হেড কোয়াটার্স এবং মন্ত্রণালয়ের নির্দেশনাক্রমে অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চলমান আছে। যেহেতু সাতক্ষীরা বর্ডার এলাকা- তাই বর্ডারের দায়িত্বরত বিজিবি এবং অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থার সাথে আমরা ইতোমধ্যে আলোচনা করেছি। আমাদের যে সীমান্ত এলাকা রয়েছে তা সিলগালা করার জন্য বিজিবিকে অবহিত করেছি। জেলার ভিতরে বিভিন্ন অংশে নিয়মিত চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। ২০১৩-১৪ সালে যে সমস্ত ঘটনা ঘটেছিল তার সাথে জড়িতদের মধ্যে যারা বাইরে আছে বা আইনের আওতায় আসেনি তাদের আইনের আওতায় আনার অভিযান চলছে। আশা করছি নির্বাচনকে কেন্দ্র করে কোন অপশক্তি তৎপর হতে পারবে না।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version