Site icon suprovatsatkhira.com

আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ডিসি মোস্তফা কামাল: উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে এগিয়ে আসতে হবে

গাজী আসাদ: ‘আয়করে প্রবৃদ্ধি, দেশ ও দশের সমৃদ্ধি, উন্নয়ন ও উত্তরণ, আয়করের অর্জন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় চার দিনব্যাপী আয়কর মেলা-২০১৮ এর উদ্বোধন করা হয়েছে।
বুধবার (১৪ নভেম্বর) দুপুরে উপ-কর কমিশনারের কার্যালয়, সার্কেল-১৩, কর অঞ্চল-খুলনা’র আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বেলুন, ফেস্টুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে এই মেলার উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে কর আপিল অঞ্চল খুলনা’র যুগ্ম কর কমিশনার মু. মহিতুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, সাতক্ষীরার সহকারি কর কমিশনার উজ্জল কুমার সরদার, জেলা আয়কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. শেখ রবিউল হোসেন ও চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মো. আব্দুল মান্নান। এ সময় আরো উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজসেবক ডা. আবুল কালাম বাবলা, সাবেক জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, সাতক্ষীরা আয়কর অফিস কর্মকর্তা শেখ মিজানুর রহমান, মো. আরিফ হোসেন, সাহাজুদ্দীন, আয়কর পরিদর্শক আবু সাঈদ, ২০১৭ সালের সেরা করদাতা আল-ফেরদৌস আলফা, মো. শাহিনুর ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এবিএম আব্দুর রাজ্জাক, জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব শেখ মুসফিকুর রহমান মিল্টন প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, আপনাদের দেওয়া কর দিয়ে প্রতিবছর বাজেট প্রণয়ন করা হয়। আয়কর শুধু দেশের নয়, নিজেরও উন্নয়ন করে। আয়কর দেওয়ার মাধ্যমে দেশের সম্মানিত ব্যক্তি হিসেবে বিবেচিত হন করদাতারা। আপনাদের দেওয়া আয়কর দিয়ে প্রতিবন্ধী, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন সেক্টরে উন্নয়নে কাজ করা হয়। আপনাদের দেওয়া আয়কর দেশের উন্নয়নে বড় ভূমিকা রাখছে। আশা করি সবাই যে যার অবস্থান থেকে আয়কর দিয়ে ২০৪১ এর উন্নত দেশ গড়ায় ভূমিকা রাখবেন। এছাড়া বর্তমান সরকারের উন্নতির ধারা অব্যাহত রাখতে সবাইকে এক সাথে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, এই জেলা একটি বিশেষ ব্যবসায়িক এলাকা অথচ টিনধারী আয়কর দাতা বা প্রতিষ্ঠান মাত্র ২৫ হাজার। তার মধ্যে আয়কর দেন মাত্র ১৪ হাজার ব্যক্তি বা প্রতিষ্ঠান। কিন্তু তার বেশী হওয়ার কথা। আশা করি আগামী দিনে এক লক্ষ টিন ধারী আয়কর প্রদান করবে। আর এটা করতে সকলকে এগিয়ে আসতে হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version