Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে ঘের জবর দখলের অভিযোগে আদালতে মামলা

ডেস্ক রিপোর্ট: আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নে ভুমিদস্যুদের বিরুদ্ধে একটি অসহায় পরিবারের মৎস্য ঘের জবর দখল করে নেওয়ার অপচেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ঘের মালিক প্রতিকার চেয়ে মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন। আদালত মামলাটি আমনে নিয়ে ওই জমিতে ১৪৫ ধারা জারি করে এবং আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে শান্তিশৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রদান করেছেন। একই সাথে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পওর বিভাগ-২ কে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।
মামলার বাদী আশাশুনি উপজেলার খাজরা গ্রামের আব্দুল জলিল গাইনের ছেলে মিজানুর রহমান গাইন জানান, খাজরা মৌজায় ১৪৪৭/১৪৪৮/১৪২৪ ও ১৪২৩ দাগে ৯০ শতক জমিতে তার একটি মৎস্য ঘের রয়েছে। জমিটি দখল করার জন্য একই এলাকার আমিরুল ইসলাম গাজী, দাউদ গাজী, পলাশ হাওলাদার, সোলায়মান গাজী, আজিজুল গাজী ও নজু মোল্লা একত্রিত হয়ে গত ৫ নভেম্বর সকালে অস্ত্রসস্ত্র নিয়ে দখল করতে যায়। এ সময় আমার আত্মচিৎকারে এলাকাবাসী ছুটে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এরপর তারা আমার জমিটি দখল করার জন্য নানাভাবে হুমকি ধামকি দিচ্ছে। বর্তমানে আমি চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছি।
তিনি আরও জানান, জমিটি ১৯৬৫/১৯৬৯/১৯৭০ সালে ওয়াপদা অধিগ্রহণ করে নেয়। সেখান থেকে আমার বাবা দাদারা উক্ত জমিটি ইজারা নিয়ে ভোগদখল করে আসছে। সর্বশেষ ২০১৮ সাল থেকে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত জমিটি ওয়াপদার কাছ থেকে আমরা ইজারা নিয়েছি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version