Site icon suprovatsatkhira.com

হরিণের মাংস, চামড়া ও মাথা উদ্ধার

ডেস্ক রিপোর্ট: মোংলার চাঁদপাই রেঞ্জের মৃগামারী খাল থেকে হরিণের মাংস, চামড়া ও একটি মাথা উদ্ধার করেছে কোস্টগার্ড। রবিবার (১১ নভেম্বর) ভোরে এ সব উদ্ধার করা হলেও এর সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেননি তারা।
কোস্টগার্ড জানায়, অভিযানের সময় তাদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়।
কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা সদর দফদর) অপারেশন কর্মকর্তা লেফটেনান্ট আব্দুল্লাহ আল মাহমুদ জানান, ভোরে বনবিভাগের চাঁদপাই রেঞ্জের মৃগামারী খালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় সেখান থেকে ১০ কেজি হরিলের মাংস, একটি হরিণের মাথা ও একটি চামড়া উদ্ধার করেন তারা। তবে তাদের উপস্থিতি টের পেয়ে এর সঙ্গে জড়িতরা পালিয়ে গেলে তাদের আটক করা সম্ভব হয়নি বলে জানান কোস্টগার্ডের এ কর্মকর্তা। উল্লেখ্য, কোস্টগার্ড তাদের উচ্চ গতি সম্পন্ন ‘হাই স্পিড’ বোট নিয়ে অভিযান পরিচালনার করে।
এদিকে কোস্টগার্ড কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহমুদ আরও জানান, অবৈধভাবে সুন্দরবনের বিভিন্ন জায়গা থেকে হরিণ শিকারীরা হরিণ শিকার করে। পরে হরিণের মাংস ও চামড়া ব্যক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য বিক্রি করে থাকে যা সুন্দরবনের জন্য প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় হুমকি। এজন্য কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাগুলো আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি বন্য পশু-পাখি রক্ষায় কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version